আত্মসাৎ করা ট্রাকভর্তি লোহার কুচি উদ্ধার, চালক আটক

এখন সময়: বুধবার, ৫ অক্টোবর , ২০২২ ২১:৩৯:৪০ pm

নিজস্ব প্রতিবেদক : ভারত থেকে আমদানিকৃত ২২ টন ৪শ’ কেজি লোহার কুচি বেনাপোল থেকে ট্রাকে  চট্টগ্রামের উদ্দেশ্যে নেয়ার সময় আত্মসাৎ করার ঘটনায় ট্রাক চালককে আটক করেছে যশোর ডিবি পুলিশ। পরে তার কাছ থেকে ওই লোহার কুচি বিক্রি করা পাঁচ লাখ ৪৬ হাজার টাকা জব্দ করা হয়েছে। একই সাথে নমুনা কুচি উদ্ধার করা হয়েছে। 
আটক ড্রাইভার জুয়েল মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার আমিন বাজার এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। বর্তমানে তিনি ঢাকার শ্যামপুর থানার নবীন চন্দ্র গোস্বাইবাড়ী এলাকায় থাকেন। 
ডিবি পুলিশ জানিয়েছে, গত ১১ সেপ্টেম্বর বেনাপোলের সিএন্ডএফ ব্যবসায়ী আজিম উদ্দীন গাজী  তার ভারত থেকে আমদানিকৃত ২২ টন ৪০০ কেজি লোহার কুচি একটি ট্রাকে (ঢাকা মেট্রো-ট-১৩-৪৭৭৪) চট্টগ্রামের বিএসআরএম কোম্পানির উদ্দেশ্যে পাঠান। কিছু সময় পর ট্রাক ড্রাইভারের ফোন বন্ধ পান আজিম উদ্দীন গাজী।  
পরে মালের সন্ধান না পেয়ে তিনি ২১ সেপ্টেম্বর বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় ডিবি পুলিশ। 
ডিবির এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে একটি টিম ২২ সেপ্টেম্বর  ঢাকার কদমতলা থানা এলাকায় অভিযান চালিয়ে জুয়েলকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে ওই কুচি বিক্রির পাঁচ লাখ ৪৬ হাজার টাকা উদ্ধার করা হয়। 
ডিবি পুলিশ আরো জানিয়েছে, জুয়েল  ছদ্মনাম ও ট্রাকের ভুয়া নাম্বার প্লেট ব্যবহার করে পার্টির সাথে মালামাল আদান প্রদানের চুক্তি করে। এরপর ওই মাল লোড করে আত্মগোপনে চলে যায়। এসব কাজে ব্যবহৃত ট্রাক ও চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান অব্যহত রাখা হয়েছে। 
শুক্রবার জুয়েলকে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠানো হয়েছে।