গ্যাস দিয়ে সিন্ধুক কেটে স্বর্ণের দোকানে অভিনব চুরি

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৩:৩২:২৫ এম

ফরহাদ খান, নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার মানিকগঞ্জ বাজারে ‘মা দুর্গা জুয়েলারি’ দোকানে দুর্ধর্ষ চুরি হয়েছে। এ ঘটনায় ১৫ ভরি স্বর্ণালংকার, ৪০ ভরি রৌপ্য এবং এক লাখ ৪০ হাজার টাকা চুরি হয়েছে বলে জানিয়েছেন জুয়েলারি মালিক মিলন চৌধুরী। গত বৃহস্পতি অথবা শুক্রবার রাতের যে কোনো সময় এ চুরির ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জুয়েলারি মালিক মিলন চৌধুরী জানান, বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যান তিনি। এরপর শুক্রবার আর দোকানে আসেননি। খবর পেয়ে শনিবার সকালে এসে দেখতে পান টিনশেডের দেয়াল করা ঘরের চালা কেটে ভেতরে ঢুকে সিন্ধুক থেকে স্বর্ণালংকার, রৌপ্যসহ টাকা নিয়ে গেছে।

দোকান মালিক আরো জানান, ঘরের পেছনে খাল রয়েছে। সেই খালের পেছন দিক থেকে বাঁশের মই বেয়ে দোকান ঘরে প্রবেশ করে চোরেরা। সঙ্গে তারা গ্যাসের সিলিন্ডার নিয়ে আসে। সেই গ্যাস ব্যবহার করে আগুন দিয়ে সিন্ধুক পুড়িয়ে কাটার পর সেখান থেকে স্বর্ণালংকার ও রৌপ্যসহ টাকা নিয়ে যায় তারা। এ সময় চুরির কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার ও বাঁশের মই ফেলে রেখে যায়।   

মানিকগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি মশিউর রহমান বলেন, প্রতি রাতে এ বাজারে আটজন পাহারাদার থাকেন। ঘটনার দিন রাতে খালের পেছন দিক থেকে চোরেরা জুয়েলারি দোকানে চুরি করায় পাহারাদাররা বিষয়টি টের পাননি বলে জানিয়েছেন তারা। চোরেরা জুলেয়ারি দোকানের সিসিটিভির সংযোগ কেটে দিয়ে ডিভাইসও নিয়ে গেছে। এ ঘটনার পর থেকে বাজারে অন্য ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত শনাক্ত করে গ্রেফতারের দাবি করছি। 

লোহাগড়া থানার ওসি নাসির উদ্দীন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে।