নড়াইলে বিএনপির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:৫৬:০০ am

নিজস্ব প্রতিবেদক, নড়াইল: নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়ন বিএনপির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ভদ্রবিলা ইউনিয়ন বিএনপির আয়োজনে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বাগডাঙ্গা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, ভদ্রবিলা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মুন্সী খায়রুজ্জামান ফিরোজ, সাবেক সাধারণ সম্পাদক বাকার হোসেন, বর্তমান কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মুন্সী বোরহানুজ্জামান শিবলী, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমানসহ বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা। এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) সদরের বিছালী ইউনিয়ন বিএনপির কমিটি বাতিলের দাবিতে চাকই বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, ভদ্রবিলা ইউনিয়ন বিএনপির আগের কমিটি না ভেঙে এবং কোনো আহবায়ক কমিটি গঠন ছাড়াই ‘হঠাৎ’ করে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে ! সদর উপজেলা বিএনপির আহবায়ক মুস্তাফিজুর রহমান আলেক ও সদস্য সচিব মুজাহিদুর রহমান পলাশ সাক্ষরিত ১৬ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ২০২১ সালের ২৭ ডিসেম্বর ঘোষণা করা হয়েছে। যদিও সপ্তাহখানেক আগে বিষয়টি প্রকাশ্যে এসেছে।

বক্তারা আরো বলেন, কোনো সম্মেলন ছাড়াই অগণতান্ত্রিক উপায়ে ঘরে বসে ভদ্রবিলা ইউনিয়ন বিএনপির ‘পকেট কমিটি’ ঘোষণা করা হয়েছে। অবৈধ এ কমিটিতে সভাপতি রকিব কাজী সেন্টু ও সাধারণ সম্পাদক হিসেবে শরীফ তছিকুল ইসলামের নাম ঘোষণা করা হয়েছে। গঠনতন্ত্র বিরোধী এ কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুৃন কমিটি ঘোষণার দাবি করেন বক্তারা।

এদিকে নড়াইল জেলা, লোহাগড়া ও কালিয়া উপজেলার বিএনপির একাধিক নেতাকর্মী জানান, এর আগে বিভিন্ন ইউনিয়ন বিএনপির কমিটিও সম্মেলন ছাড়াই ঘরে বসে ঘোষণা করা হয়। এসব কমিটিতে অযোগ্য লোকদের বিভিন্ন পদে দেয়া হয়েছে। এসব কমিটিকে ‘অবৈধ’ আখ্যায়িত করে জেলার ৩৯ ইউনিয়নের বিভিন্ন এলাকায় মানববন্ধন করেছেন বিএনপির নেতাকর্মীরা। জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ তাদের অনুসারীরা গঠনতন্ত্র বিরোধী কমিটি একের পর এক অনুমোদন দিয়ে যাচ্ছেন। তবে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অভিযুক্তদের দাবি, তারা নিয়ম মেনে যোগ্য নেতাদের নিয়েই বিভিন্ন ইউনিয়নের কমিটি ঘোষণা করেছেন।