মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে দাকোপে সংবাদ সম্মেলন

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:৩২:২২ am

দাকোপ প্রতিনিধি: সম্পত্তি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষরা মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানী করছে এমন অভিযোগ এনে দাকোপ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে উপজেলার কালাবগী গ্রামের আছাফুর রহমান।

শনিবার বেলা ১১ টায় দাকোপ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় আছাফুর সহোদর ভাই আনিসুর বাপ্পির বিরুদ্ধে অভিযোগ করে বলেন, সম্পত্তি নিয়ে তাদের মধ্যে বিরোধ আছে। এ বিষয়ে সুতারখালী ইউনিয়ন পরিষদ এবং এলাকায় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে কয়েকদফা সালিশ হয়েছে। কিন্তু আনিসুর রহমান বৈঠকে মানলেও পরবর্তীতে এসে আর কোনো সালিশের সিদ্ধান্ত মানেন না। সে অবৈধভাবে সম্পত্তি ভোগ দখলের চেষ্টা করতে আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করতে থাকেন। তারই অংশ হিসাবে নিজের শরীর জখম করে গত ১৪ সেপ্টেম্বর আমাকেসহ ৪ জনকে আসামি করে দাকোপ থানায় মামলা দায়ের করেছে। ওই মামলায় আনা অভিযোগের বিষয়ে তিনি পাল্টা অভিযোগ এনে বলেন, সেখানে বলা হয়েছে গত ৯ সেপ্টেম্বর আমরা হামলা করে তাকে আহত করেছি, অথচ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছে ১১ সেপ্টেম্বর। তাহলে হামলার ২ দিন পরে কেন চিকিৎসা নিল?

তাছাড়া ৫ কি.মি. দূরের ভিন্ন ওয়ার্ডের বাসিন্দা নিজ শ্যালককে মামলায় স্বাক্ষী হিসাবে দেখানো নিয়ে তিনি প্রশ্ন তোলেন। নিজেকে চাুিরজীবি দাবি করে তিনি বলেন, কর্মস্থল ও সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করতে পরিকল্পিতভাবে এই মামলা করা হয়েছে। একই ঘটনায় তাকে হুমকি দিচ্ছি এমন মিথ্যা অভিযোগে খুলনার আদালতে স্ত্রী ফাতেমা বেগমকে দিয়ে ১৭ সেপ্টেম্বর ফের আরেকটি মামলা করেছে।  তিনি প্রয়োজনে সরেজমিন তদন্ত পূর্বক মামলার বিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ইউপি সদস্য আইয়ুব আলী ঢালী মামলাটি মিথ্যে সাজানো দাবি করে বলেন, প্রকৃত পক্ষে সেখানে হামলার কোনো ঘটনা ঘটেনি। তা ছাড়া জমি নিয়ে বিরোধ নিষ্পত্তির চেষ্টায় ইউনিয়ন পরিষদের সালিশ অমান্য করে আনিসুর পরিকল্পিতভাবে এমন উপায় বেছে নিয়েছে বলে তিনি ধারণা করছেন। এ সময় মামলার অপর আসামি ইয়াসিন গাজী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।