যশোরে স্মরণকালের ঐতিহাসিক জনসমুদ্র হবে : ওবায়দুল কাদের

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০২:৪০:৫৮ এম

নিজস্ব প্রতিবেদক: করোনা মহামারির পর বৃহস্পতিবার প্রথমবারের মতো জনসভায় অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটি একটি স্মরণকালের ঐতিহাসিক জনসমুদ্রে পরিণত হবে। শেখ হাসিনা বাংলাদেশ রূপান্তরের রূপকার। বিশ্ব সংকটের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাস্তবতার নিরিখে কাজ করছেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) যশোরের শামস্-উল হুদা স্টেডিয়ামের জনসভাস্থল পরিদর্শন করে এসব কথা বলেন তিনি। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, যশোর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শাহীন চাকলাদার প্রমুখ।

যশোরের মানুষ এখন আড়াই ঘণ্টায় ঢাকা যেতে পারেন উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পদ্মা সেতু আজ দূরকে কাছে নিয়ে এসেছে। যশোর, খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলাকে কাছে নিয়ে এসেছে। সম্প্রতি মধুমতি সেতু উদ্বোধনের কারণে এই যাত্রা আরও সহজ হয়েছে।

জনসভায় আওয়ামী লীগ সভাপতি উন্নয়ন নিয়ে কথা বলবেন জানিয়ে তিনি বলেন, নেত্রী ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে কথা বলবেন। জনগণের জন্য তিনি কী করেছেন, কী করবেন, তার স্বপ্ন কী-মানুষের চোখের ভাষা, মনের ভাষা নিয়ে কথা বলবেন তিনি।

করোনাকালের আগে বিভিন্ন সভা-সমাবেশে প্রধানমন্ত্রী নিয়মিত অংশ নিতেন উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সিলেটে বন্যাদুর্গতদের সহায়তা করতে গিয়েছিলেন। সেখানে তিনি হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেছিলেন। তবে সেখানে তিনি কোনো জনসভায় অংশ নেননি। এই প্রথম জনসভা হচ্ছে, এরপর চট্টগ্রাম, তারপর কক্সবাজারে জনসভা হবে। আমরা আমাদের জনসভা করছি, নেত্রী জনগণের কাছে যাচ্ছেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খেলা হবে শব্দটা একটি ‘পলিটিক্যাল হিউমার। খেলা হবে মারামারি কিংবা পাল্টা-পাল্টি করার জন্য না। এটায় আমাদের কর্মীরা চাঙ্গা হবে, জনগণ উজ্জীবিত হবে- এটা তো জনগণ ইতোমধ্যে গ্রহণ করে নিয়েছে। জনগণ যেটা পছন্দ করে, সেটা বলতে অসুবিধা কী! এ নিয়ে জাতীয় সংসদের একজন সদস্য কটাক্ষ করেছেন। এটা বিএনপির সঙ্গে মারামারি করার জন্য না।-সূত্র বাংলাট্রিবিউন