ভারতীয় নাগরিক ও ২১ স্বর্ণের বারসহ তিনজন আটক

এখন সময়: বুধবার, ১ ফেব্রুয়ারি , ২০২৩ ০১:১২:২০ am

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : চুয়াডাঙ্গায় বিজিবি ও যশোর কাষ্টমস শুল্ক গোয়েন্দার পৃথক ২টি অভিযানে ভারতীয় ২ নাগরিকসহ  ৩ জনকে আটক করেছে।  উদ্ধার করা হয় ভারতীয় নাগরিককের জুতার ভিতর থেকে ১১ টি ও মোটরসাইকেলের ভিতর থেকে  ১০টি স্বর্ণের বার। এ ঘটনায় দর্শনা ও দামুড়হুদা থানায় দুটি ভাবে মামলার প্রস্তুতি চলছে।  বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পযন্ত এ অভিযান চালা।

আটককৃতরা হলো, কলকাতা শহরের তালজালা এলাকার  চুনাইলাল গুপ্তা ছেলে  (পাসপোর্ট নম্বর ঞ৪৩১৬০৯১)  অনুপ কুমার গুপ্তা (৪২) কলকাতা শহরের  জোড়াবাগান এলাকার  রমেশ রায়ের  ছেলে (পাসপোর্ট নম্বর ৫২৩৯২২৩)  রাজেস কুমার গুপ্তা (৪৬) ও চুয়াডাঙ্গা জেলার বেলগাছি গ্রামের  আরিফ বিল্লাহর ছেলে  মারুফ বিল্লাহ (২৮)।  জানাগেছে, বৃহস্পতিবার সকালে বেনাপোল কাষ্টমস  শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা আব্দুর রহিমের নেতৃত্বে দর্শনা চেকপোষ্ট অভিযান চালিয়ে ১১ টি স্বর্নের বারসহ ভারতীয় ২ নাগরিককে আটক করে। অপরদিকে গোপন সংবাদের ভিক্তিতে যশোর ৪৯ বিজিবি ব্যাটিলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল  শাহেদ মিনহাজ সিদ্দিকীর নেতৃত্বে  দর্শনা ফায়ার সার্ভিসের সামনে থেকে ১০ টি স্বর্নের বারসহ মারুফ বিল্লাহকে একটি মটরসাইকেল সহ আটক করে। যার মূল্য প্রায় ১ কোটি টাকা। শুল্ক গোয়েন্দার হাতে আটককৃত স্বর্ণের মূল্য প্রায় ৪৫ লক্ষ টাকা বলে জানা যায়।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন আমি শুনেছি স্বর্ন উদ্ধার হয়েছে। তবে এখনো পর্যন্ত কোন মামলা হয়নি।