সাগরদাঁড়িতে মধুমেলায় ছুটির দিনে উপচেপড়া ভিড়

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০১:২৪:২৫ পিএম

 

 সিরাজুল ইসলাম, কেশবপুর : সাগরদাঁড়িতে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে সপ্তাহব্যাপী মধুমেলার শুক্রবার ছুটির দিনে মানুষের উপচে পড়া ভীড় ছিল। সামনে  ভীড় আরো বাড়বে বলে মন্তব্য মধুভক্ত দর্শনার্থীদের। 

গত ২৫ জানুয়ারি কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শুরু হয়েছে সপ্তাহব্যাপী মধুমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সংস্কৃতি মন্ত্রনালয়ের আর্থিক পৃষ্ঠপোষকতায় ১৯৯৪ সাল থেকে এই সপ্তাহ ব্যাপী মধুমেলা অনুষ্ঠিত হয়ে আসছে। বরাবরের ন্যায়ে এবারও মধুমেলার জমকালো আয়োজনের মধ্যে প্রতিদিন মধু মঞ্চে সন্ধ্যায় অনুষ্ঠিত হচ্ছে খ্যাতিমান কবি সাহিত্যক ও সুধীজনের সমন্বয়ে আলোচনা সভা। মেলায় যুবক ও মহিলা উপস্থিতির হার অনেক বেশি। 

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে সাগরদাঁড়ির মধুমেলার প্রাঙ্গণে দুপুরের পরেই মধু ভক্তদের পাদচারণায় মুখরিত হয়ে উঠেছে। চারিদিকে শুধু মানুষ আর মানুষ। প্রতিদিন সার্কাস খেলার প্যান্ডেলে, পুতুলনাচ, মৃত্যুকুপে ও বিভিন্ন জাদুর প্যান্ডে ৬ টি করে শো অনুষ্ঠিত হচ্ছে। মেলার বিশেষ আয়োজন উপজেলা কৃষি অধিদপ্তরের কৃষি মেলা। নাগরদোলা, ট্রেনে ভ্রমণ, নৌকার দোলনায় মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে। চুড়িপট্টি, কম্বলের স্টলের পাশাপাশি মধুময় বাহারী মিষ্টির সমারোহ রয়েছে। 

আগত মধু ভক্তদের অভিযোগ অতিরিক্ত চড়ামূল্যে মধুমেলার মাঠের স্টল সমুহ বরাদ্ধ নিয়ে সেই টাকা উশুল করতে অধিক দামে পণ্য বেচা বিক্রি করছে। 

মেলার মাঠে আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ রাখতে পুলিশের বিশেষ টিম মোতায়েন করা হয়েছে। বিভিন্ন প্যান্ডেলে অশ্লীলতা বন্ধ করতে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কেশবপুর উপজেলা প্রশাসন মধুমেলার সকল স্থানে কড়া নজরদারিতে রেখেছেন।