সুড়ঙ্গ খুড়ে সোনার দোকানে চুরি

এখন সময়: শনিবার, ২ ডিসেম্বর , ২০২৩, ০৭:৪৯:৩৩ এম

মাগুরা  প্রতিনিধি: মাগুরা শহরের পুরাতন বাজার সোনা পট্টিতে বৈদ্যনাথ জুয়েলার্স নামে একটি স্বর্ণালঙ্কারের দোকানে মাটির নীচ দিয়ে সুড়ঙ্গ পথ খুঁড়ে চুরি হয়েছে। শুক্রবার রাতে দোকানটিতে চুরি হয়। দোকান মালিক ৫০ ভরি সোনা চুরি হয়েছে বলে দাবি করেছে। তবে পুলিশ বলছে ক্ষতির পরিমাণ নিরুপনে  তদন্ত করছে। এঘটনায় সন্দেহভাজন দুইজন আটক হয়েছে।

 বৈদ্যনাথ জুয়েলার্সের মালিক বিমল বিশ্বাস বলেন, বৃহস্পতিবার  রাতে তিনি দোকান বন্ধ করে বাড়িতে যান। শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। এ সুযোগে পাশের দোকান বিনোদপুর জুয়েলার্সের ভেতর থেকে চোরের দল মাটির নিচ দিয়ে প্রায় ৫ থেকে ৬ ফুট সুড়ঙ্গ পথ খনন করে কংক্রিটের মেঝে ভেঙে দোকানে প্রবেশ করে। শুক্রবার রাত ৯ টার দিকে প্রতিবেশি এক ব্যবসায়ী  সুড়ঙ্গ দেখতে পেয়ে তাদের খবর দেন। দোকান খুলে দেখতে পান সবকিছু এলোমেলো। স্বর্ণালঙ্কারের প্যাকেট, কার্টুন চারদিক ছড়ানো ছিটানো। তারা দ্রুত বিষয়টি পুলিশকে জানান। ধারনা করা হচ্ছে দোকান বন্ধের সুযোগে চোরের দল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার রাত পর্যন্ত সুড়ঙ্গ পথ খনন করে চুরি সংগঠিত করেছে। বৈদ্যনাথ জুয়েলার্সের মালিক বিমল বিশ্বাস দাবী করেন, তার দোকান থেকে ৫০ ভরি সোনা খোয়া গেছে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) জব্বারুল ইসলাম বলেন, কি পরিমাণ স্বর্ণ অলঙ্কার খোয়া গেছে তার হিসাব নিরুণের তদন্ত চলছে। শহরে মাটি খুড়ে সুড়ঙ্গ তৈরি করে চুরির ঘটনা অভিনব। এ বিয়ষটিও পুলিশ তদন্ত করে দেখছে। সন্দেহভাজন ২ জনকে আটক করা হয়েছে।