সরকার টেকসই বাঁধ নির্মাণ করেছে : পঞ্চানন এমপি

এখন সময়: শনিবার, ২৭ এপ্রিল , ২০২৪, ০৪:৪৭:২২ এম

 

আজগর হোসেন ছাব্বির, দাকোপ: বর্তমান সরকার দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের জীবন মান উন্নয়নে পরিকল্পিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে। সরকার উপকূলীয় অঞ্চলের মানুষের নিরাপত্তায় টেকসই বেড়িবাঁধ নির্মাণ করেছে। এ সকল উন্নয়ন কাজ যাতে শতভাগ বাস্তবায়ন হয় সে জন্য সংশ্লিষ্ট এলাকাবাসী জনপ্রতিনিধি এবং প্রশাসনের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। বৃহস্পতিবার সকালে বিশ্বব্যাংকের অর্থায়নে দাকোপের ৩২ নম্বর পোল্ডারে ভাঙনরোধে পলেষ্টার জিও ব্যাগ ডাম্পিংয়ের মাধ্যমে চলমান অস্থায়ী প্রতিরক্ষা কাজ পরিদর্শনে গিয়ে জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এসব কথা বলেন।

তিনি বলেন, চলমান এই কাজের মান নিয়ে বেশ কিছু অনিয়মের অভিযোগের কথা শোনা গেছে। তিনি পানি উন্নয়নবোর্ডসহ কাজের সাথে সংশ্লিষ্ট সকলকে শতভাগ স্বচ্ছতার সাথে কাজ করার নির্দেশ দেন। তিনি উপজেলার কামারখোলা, জালিয়াখালী, সুতারখালী এবং তেলিরকোনা এলাকার কাজ পরিদর্শন করেন। এ সময় তার সাথে সাবেক উপজেলা চেয়ারম্যান ও দাকোপ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শেখ আবুল হোসেন, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আব্দুল কাদের, কামারখোলা ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, সুতারখালী ইউপি চেয়ারম্যান মাসুম আলী ফকির, আ’লীগনেতা সুশংকর বাছাড় চিকন, শিপন ভূইয়া, আজগর হোসেন ছাব্বির, জুলফিক্কার গাজী জুলু, ইউপি সদস্য আইয়ুব আলী ঢালী, রফিকুল ইসলাম খোকন, সিরাজ মল্লিকসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সংশ্লিষ্ট ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ড ও বিশ্বব্যাংকের দায়িত্বশীল প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য. সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ শেখ আবুল হোসেন সম্প্রতি কাজ পরিদর্শনে গিয়ে নলিয়ান ৬ নম্বর ওয়ার্ড ও কালাগী এলাকায় ডাম্পিংয়ে ব্যবহৃত জিও ব্যাগে ২৮০ কেজির স্থলে ১৮৫ কেজি বালু এবং অনেক স্থানে বালুর সাথে কাদামাটির মিশ্রন দেখে ক্ষোভ প্রকাশ করেন। তিনি তাৎক্ষনিক সাব ঠিকাদার মিন্টু ফকিরের কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। অনিয়মের বিষয়টি উল্লেখ করে গণমাধ্যমে সংবাদ প্রচারের পর সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস কাজের মান পরিদর্শনে আসেন।