যশোরে সাইবার সিকিউরিটি অ্যান্ড আইটি ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

এখন সময়: বুধবার, ২৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৩:৫৮:৩০ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক যুব দিবস পালন উপলক্ষে যশোরে সাইবার সিকিউরিটি অ্যান্ড আইটি ক্যারিয়ার বিষয়ক একটি সেমিনার করেছে এ্যাবাকাসসফ্ট বিডি লিমিটেড। শনিবার শহরের শেখ হাসিনা সফটওয়্যার অ্যান্ড আইটি পার্কে প্রতিষ্ঠানটির কার্যালয়ে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারের পাশাপাশি এদিন আয়োজন ছিল বাংলা ও ইংরেজিতে উপস্থিত বক্তৃতাসহ ‘কুইক-কুইজ’ প্রতিযোগিতার।

এই আয়োজনে যশোরের স্বনামধন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। টিসাইবার সিকিউরিটি ও আইটি ক্যারিয়ার সেমিনার পর্ব দিয়ে আয়োজন শুরু হয়। সেমিনারে আলোচক ছিলেন এ্যাবাকাসসফটবিডি লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জাতীয় যুব কাউন্সিলের সহ-সভাপতি জহির ইকবাল।

সেমিনার শেষে আলোচনা প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ মোদাচ্ছের হোসেন। বিশেষ অতিথি ছিলেন আলোর পথে নারী ও শিশু উন্নয়ন সংস্থার সভাপতি শাহরিয়ার সিদ্দিকী পল্লবী, ও মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান বায়জিদ মাহমুদ অভি।

অনুষ্ঠানে এ্যাবাকাসসফট বিডি লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জাতীয় যুব কাউন্সিলের সহ-সভাপতি জহির ইকবালে সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন এ্যাবাকাসসফট বিডি লিমিটেডের কো-চেয়ারম্যান আফরোজা খাতুন।

প্রতিযোগিতায় বাংলায় উপস্থিত বক্তৃতায়   প্রথম স্থান অর্জন করে রুদ্র রায়, দি¦তীয়  বিনীতা কুন্ডু  ও তৃতীয়   শুভজিৎ ও ইংরেজিতে উপস্থিত বক্তৃতায়   প্রথম হয়েছে দিপান্বিতা সিংহ রায়, দ্বিতীয় নুর আমিন ও তৃতীয়  সামিউল ইসলাম । ‘কুইক-কুইজ’ প্রতিযোগিতায় প্রথম হয়েছে অরিনজিত দত্ত, দ্বিতীয়  লিজা আক্তার  তৃতীয় খুসবু জাহান নাবিলা। অনুষ্ঠান পরিচালনা করেন মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশের সভাপতি শ্রাবণী আক্তার।