প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে যশোরে ৭৭ জনের স্বপ্নপূরণ বিপুলের

এখন সময়: শুক্রবার, ১৯ জুলাই , ২০২৪, ০৯:৫৮:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক : অসুস্থ স্বামী আর দুই সন্তানকে নিয়ে একপ্রকার মানবেতর জীবনযাপন করছিলেন যশোরের মনি খাতুন। বিকল্প আয়ের চিন্তা থেকে শিখেছেন সেলাইয়ের কাজ। কিন্তু অর্থের অভাবে কিনতে পারেননি সেলাই মেশিন। বাধ্য হয়ে অন্যের সেলাই মেশিন ভাড়া নিয়ে সংসার চালানোর সংগ্রাম চালিয়ে আসছিলেন। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তার সেই স্বপ্নপূরণ হয়েছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মনি খাতুনের স্বপ্নপূরণ করেছেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। তার হাতে সেলাই মেশিন তুলে দিয়েছেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। শুধু মনি খাতুন নন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে জেলার অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধীসহ ৭৭ জনের স্বপ্নপূরণ করেছেন আনোয়ার হোসেন বিপুল।

তাদের আরেকজন আলী হোসেন স্বপন। তিনি বলেন, ‌‘বৃদ্ধা মা ও স্ত্রী-সন্তান নিয়ে আমার সংসার। ছোট একটি চায়ের দোকান আছে। চায়ের দোকানের আয় দিয়েই সংসার চলছিল। কয়েক মাস আগে চায়ের ফ্লাস্কটি নষ্ট হয়ে গিয়েছিল। এরপর অর্থের অভাবে কিনতে পারিনি। আজ প্রধানমন্ত্রীর জন্মদিনে নতুন একটি চায়ের ফ্লাস্ক উপহার পেয়েছি। এটি পেয়ে অনেক আনন্দ লাগছে। আগের মতো দোকান চালিয়ে সংসার চালাতে পারবো।’

উপহার পাওয়া অরেকজন রাবেয়া বেগম। স্বামী মারা গেছেন অনেক আগেই। একমাত্র সন্তান প্রতিবন্ধী। অনেক কষ্টে জীবনযাপন করছিলেন। তিনি আনোয়ার হোসেন বিপুলের কাছে এক বস্তা চাল চান। তার ইচ্ছে অনুযায়ী এক বস্তা চাল দেওয়া হয়েছে। 

এভাবে পথশিশু, দরিদ্র, ফেরিওয়ালা ও কলেজছাত্রসহ ৭৭ জনকে জামাকাপড়, শাড়ি, ব্যবসার জন্য নগদ অর্থ এবং কলেজে ভর্তির ফি দিয়ে স্বপ্নপূরণ করেছে বিপুল। 

উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মেহেদী হাসান, প্রচার সম্পাদক স্থানীয় কাউন্সিলর জাহিদ হোসেন মিলন, দফতর সম্পাদক হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক রমজান আলী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক মারুফ হোসেন বিপুল, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা, যুবলীগ নেতা মারুফ হোসেন বিপুল, জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদের সদস্য জবেদ আলী, জেলা যুব মহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, শহর আওয়ামী লীগ নেতা শাহজাহান কবির শিপলু, নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহম্মেদ, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি জাবের হোসেন জাহিদ, বিএম জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল করিম রহমান, শরীফ এ মাসউদ হিমেল, মাহবুবুল আলম বিদ্যুৎ, যুবলীগ নেতা তছিকুর রহমান রাসেল ও জেলা ছাত্রলীগের সহসভাপতি রুহুল কুদ্দুস প্রমুখ।