অভয়নগরের গৃহবধূ পারুল হত্যায় স্বামী কালামের যাবজ্জীবন

এখন সময়: বুধবার, ২৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৪:৪১:০৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : যশোর অভয়নগরের বাগদা গ্রামের পূর্বপাড়ার গৃহবধূ পারুল হত্যা মামলায় স্বামী আবুল কালামকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছে যশোরের একটি আদালত। সোমবার অতিরিক্তি জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক তাজুল ইসলাম এক রায়ে এ আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আবুল কালাম বাগদা গ্রামের পূর্বপাড়ার মৃত জামশেদ আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান। 

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৫ সালে আসামি আবুল কালাম সাতক্ষীরার জাতপুর তালার আদালীপুর গ্রামের মৃত নিজাম উদ্দিনের মেয়ে পারুলকে বিয়ে করেন। আবুল কালাম প্রথম স্ত্রী থাকা সত্বেও নুর বেগম নামে অপর এক নারীকে দ্বিতীয় বিয়ে করেন। অভাবের সংসারের স্বামী-সতিনের সাথে প্রায় ঝগড়া হত পারুলের। পারুল কবিখার নিয়মিত শ্রমিক ছিলেন। মাসে তিনি ৩ হাজার টাকা পারিশ্রমিক পেতেন। ২০১৪ সালের ডিসেম্বর মাসের পারিশ্রমিকের ৩ হাজার টাকার মধ্যে ২ হাজার টাকা স্বামীকে দিয়ে পিতার মৃত্যুতে দোয়া অনুষ্ঠানের জন্য রেখে দেন পারুল। এনিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিণ্যের সৃষ্টি হয়। ১৬ জানুয়ারি রাতে আবুল কালাম এ টাকা নিয়ে স্ত্রী পারুলের সাথে ঝগড়া বাধান। একপর্যায়ে আবুল কালাম তার স্ত্রী পারুলকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে তিনি লাশ গোপন করার জন্য পুকুরে পানির ভিতর নারিকেল গাছের শিকড়ের মধ্যে পারুলকে ডুবিয়ে রাখে। পরদিন খোঁজাখুঁজির একপর্যায়ে আবুল কালামের স্বীকারোক্তিতে পারুলের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত পারুলের দুলাভাই যশোরের বাঘারপাড়ার আয়াপুর গ্রামের মোনছের সরদার বাদী হয়ে ২৫ জানুয়ারি স্বামী আবুল কালাম ও তার ভাই আব্দুস সালামকে আসামি করে অভয়নগর থানায় একটি হত্যা মামলা করেন। 

এ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইখতেয়ার হুসাইন ঘটনার সাথে জড়িত থাকায় আবুল কালামকে আটক করে আদালতে সোপর্দ করেন। আবুল কালাম তার স্ত্রীকে পারুলকে হত্যা করেছেন বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আসামির দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে হত্যার সাথে জড়িত থাকায় আবুল কালামকে অভিযুক্ত ও আব্দুল সালামের অব্যাহতির আবেদন জানিয়ে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা। 

এ মামলার দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি আবুল কালামের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আবুল কালাম কারাগারে আটক আছে।