ফেনসিডিলের মামলায় সাবুর ৭ বছর সশ্রম কারাদণ্ড

এখন সময়: সোমবার, ৪ মার্চ , ২০২৪, ১১:৫১:৫৭ এম

 

নিজস্ব প্রতিবেদক: ফেনসিডিল চোরাচালান মামলায় বেনাপোলের পাটবাড়ি গ্রামের সাবু নামে এক ব্যক্তির ৭ বছর সশ্রম কারাদণ্ড হয়েছে। পাশাপাশি তাকে অর্থদণ্ডেরও আদেশ দিয়েছেন আদালত। রোববার অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এক রায়ে এ আদেশ দেন। সাবু বেনাপোল পাটবাড়ি গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারি যশোর র‌্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকায় বিভিন্ন যানবাহন তল্লাশি করে। বেনাপোল থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকার বেলা ১১টার দিকে চেকপোস্ট এলাকায় আসলে থামার সংকেত দেয় র‌্যাব। এ সময় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে চালক সাবুকে আটক করা হয়। তার স্বীকারোক্তিতে প্রাইভেটকারের সামনের কেবিনের ড্যাশ বোর্ডের মধ্যে থেকে ২১৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এ ঘটনায় আটক সাবুকে আসামি করে চোরাচালান দমন আইনে কোতয়ালি থানায় মামলা করেন র‌্যাবের ডিএডি আলমগীর হোসেন। মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় আটক সাবুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই কামরুজ্জামান।

দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি সাবুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাবু কারাগারে আটক।