অভয়নগরে পৌর মেয়র কাপ ফুটবল চ্যাম্পিয়ন শেখ কামাল

এখন সময়: শনিবার, ২ মার্চ , ২০২৪, ০৭:১৩:১০ পিএম

অভয়নগর (যশোর) প্রতিনিধি : নওয়াপাড়া পৌরসভার আয়োজনে ও আফিল গ্রæপের পৃষ্ঠপোষকতায় যশোরের অভয়নগরে পৌর মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টে রাজবাড়ী ফুটবল একাদশকে টাইব্রেকারে হারিয়ে খুলনা শেখ কামাল স্মৃতি সংসদ চ্যাম্পিয়ন হয়েছে।
ফাইনাল খেলায় প্রধান অতিথি যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল তার বক্তব্যে বলেন, প্রতিটি গ্রামে খেলাধুলার পরিবেশ সৃষ্টির মধ্যদিয়ে মানসম্মত খেলোয়াড় তৈরি করতে হবে। কারণ একজন খেলোয়াড় যেমন মাদক সেবন করতে পারে না, তেমন সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারে না। তাই খেলাধুলার মধ্যদিয়ে মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে হবে। তিনি আরো বলেন, অভয়নগরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম পাওয়ার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ইতোমধ্যে আমি মহান জাতীয় সংসদে স্টেডিয়ামের বিষয়ে প্রস্তাব রেখেছি। আপনারা সাথে থাকলে অভয়নগরে স্টেডিয়াম হবে।
শুক্রবার (৯ ফেব্রæয়ারি) বিকালে নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয় মাঠে শাহ্ হাদীউজ্জামান স্বাধীনতা মঞ্চে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি ও নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আবু নওশাদ, সাবেক পৌর মেয়র রবিউল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান, আফিল ট্রেড ইন্টারন্যাশনালের পরিচালক রাকিবুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, নওয়াপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম সরদার, খুলনার শেখ কামাল স্মৃতি সংসদের সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ জালাল হোসেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ তাজ প্রমুখ।
পুরস্কার বিতরণীর আগে বিকাল ৪ টায় একই মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে খুলনা শেখ কামাল স্মৃতি সংসদের মুখোমুখি হয় রাজবাড়ী ফুটবল একাদশ। তীব্র প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ খেলার প্রথমার্ধের ১০ মিনিটে খুলনা দলের ৯নং জার্সিধারী নাইজেরিয়ান খেলোয়াড় কেসি প্রথম গোল করেন। ২১ মিনিটে গোল পরিশোধ করেন রাজবাড়ী দলের ৬নম্বর জার্সিধারী খেলোয়াড় লিয়ন। ২৬ মিনিটে খুলনা দলের পক্ষে দ্বিতীয় গোল করেন প্রথম গোলদাতা কেসি। ৩৭ মিনিটে গোল পরিশোধ করেন রাজবাড়ী দলের ৭নম্বর জার্সিধারী খেলোয়াড় সোহান। এরপর দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে পরিচালনা কমিটি সরাসরি টাইব্রেকারের ব্যবস্থা করেন। টাইব্রেকারে খুলনা দল ৮টি ও রাজবাড়ী দল ৭টি গোল করে। ফলে খুলনা শেখ কামাল স্মৃতি সংসদ ১০-৯ গোলে রাজবাড়ী ফুটবল একাদশকে হারিয়ে প্রথমবারের মত মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সেরা খেলেয়াড় বিজয়ী খুলনা দলের গোলরক্ষক আমির। এছাড়া টুর্নামেন্টের ধারাবাহিক সংবাদ প্রচারের জন্য স্থানীয় সাংবাদিকসহ টুর্নামেন্ট পরিচালনা কমিটির বিভিন্ন উপকমিটির সদস্যদের পুরস্কৃত করা হয়।