তীব্র গরম উপেক্ষা

যশোরে লোকজ সংস্কৃতি উৎসব ও বৈশাখী মেলায় দর্শনার্থীর ভিড়

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০৭:৫৯:০৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : তীব্র গরমের মধ্যেও যশোর শহরের মুন্শি মেহেরুল্লাহ ময়দানে (টাউন হল) লোকজ সংস্কৃতি উৎসব ও বৈশাখী মেলায় ভিড় জমছে। উৎসব উপলক্ষে ময়দানের শতাব্দী বটতলে রওশন আলী মঞ্চে প্রতিদিনই থাকছে সাংস্কৃতিক পরিবেশনা। মেলা প্রাঙ্গনে নাগরদোলা, নৌকা দোলনা ও ট্রেনসহ বিভিন্ন রাইডসে চড়তে জড়ো হচ্ছে শিশুসহ বিভিন্ন বয়সী মানুষ। মেলার অর্ধ-শতাধিক স্টলে বিক্রি হচ্ছে বিভিন্ন পণ্য সামগ্রী।

সরেজমিন দেখা যায়, বিকেল গড়াতেই বাড়তে থাকে দর্শনার্থীর ভিড়। সন্ধ্যায় সেটি হয়ে ওঠে জমজমাট। রাত দশটায় সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হলে শুরু হয় বাড়ি ফেরার পালা।

দীর্ঘ দিন পরে জেলা প্রশাসনের সহযোগিতায় যশোর ইনস্টিটিউট ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে  এই লোকজ সংস্কৃতি উৎসব ও বৈশাখী মেলা। গত ১৩ এপ্রিল মেলার উদ্বোধন হয়। আগামী  ২৩ এপ্রিল মেলা শেষ হবে।

আয়োজক সূত্র জানায়, মেলা মঞ্চে প্রতিদিন থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠান চলে। সাংস্কৃতিক অনুষ্ঠানে যশোরের ১৩০টি সংগঠন অংশ নিচ্ছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের যশোরের সাধারণ সম্পাদক সানোয়ার আলম খান দুলু জানান, দর্শনার্থীদের বিনোদনে প্রতিদিন সন্ধ্যায় মেলা মঞ্চে সাংস্কৃতিক পরিবেশনা থাকছে।