ফেনসিডিল ও ইয়াবা মামলায় চৌগাছার ভুট্টোর ৭ বছর কারাদণ্ড

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১০:৫৯:৪১ এম

 

নিজস্ব প্রতিবেদক: ফেনসিডিল ও ইয়াবার মামলায় চৌগাছা উপজেলার মনমথপুর গ্রামের ভুট্টো মিয়া নামে এক ব্যক্তিকে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিমুল কুমার বিশ্বাস এক রায়ে এ আদেশ দেন। ওই ব্যক্তি গ্রামটির মৃত তুরফান আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি শ্যামল কুমার মজুমদার।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৮ সালের ১৩ নভেম্বর মধ্যরাতে চৌগাছা থানার পুলিশ মনমথপুর গ্রামে অভিযান চালিয়ে ভুট্টো মিয়াকে আটক করে। এ সময় তার কাছ থেকে ১শ’ পিস ইয়াবা ট্যাবলেট ও ৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই কাওছার আলম আটক ভুট্টো মিয়ার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে চৌগাছা থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৯ সালের ১৯ জানুয়ারি ভুট্টোকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই জামাল হোসেন।

দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আসামি ভুট্টো মিয়ার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯ (১) টেবিলের ৩ (ক) ধারার ২ বছর সশ্রম কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯৯০ এর ১৯ (১) টেবিলের ৯ (খ) ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত ভুট্টো মিয়া কারাগারে আটক।