আমেরিকায় মারা গেলেন  যশোরের কলি

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১২:০৮:০২ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: আমেরিকা প্রবাসী যশোরের সাবেক ছাত্র ও যুবনেতা শফিকুল আলম কলি আর নেই। স্থানীয় সময় শনিবার ভোরে (বাংলাদেশ সময় রাত দেড়টা) ইন্তেকাল করেছেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী ১ মেয়ে ২ ছেলে আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখেেেছন।

শফিকুল আলম কলির বড় ভাই জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টিনেতা অ্যাডভোকেট মাহবুব আলম বাচ্চু জানিয়েছেন নিউইয়র্ক সিটির নিজ বাসভবনে রাতে ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে কলি। তিনি জানান লাশ দেশে আনা হচ্ছে না।

স্থানীয় সময় সোমবার বাদ জোহর (বাংলাদেশ সময় আজ গভীর রাতে) নিউইয়র্ক কুইন্স এর মসজিদ বাইতুন নূর এ নামাজে জানাজা শেষে জ্যকসনহাইট কবর স্থানে তার দাফন সম্পন্ন হবে। শফিকুল আলম কলি ২০১৫ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন এবং সেখানেই স্থায়ীভাবে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করছিলেন তিনি।

শফিকুল আলম কলি বামপন্থী ছাত্র সংগঠন ছাত্রমৈত্রী এবং পরে যুবমৈত্রীর যশোর জেলার রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি ছিলেন সদা হাস্যজ্জ্বল এবং মিসুক প্রকৃতির। প্রবাসে থেকেও প্রতিনিয়ত এখানকার বন্ধুবান্ধবদের সাথে যোগাযোগ রেখে পরোক্ষভাবে সেবামূলক কাজে যুক্ত থাকতেন তিনি।

এদিকে এই মৃত্যু খবর শুনে যশোরেও নেমে এসেছে শোকের ছায়া।  শহরস্থ কাজীপাড়া এলাকায় তার বাস ভবনে প্রতিবেশীসহ রাজনৈতিক সহকর্মিরা ছুটে যায় এবং শোক সন্তপ্ত পরিবারের  প্রতি সমবেদনা জানায়।