জাতীয় বিজ্ঞান সপ্তাহ

যশোরে সেমিনারে অংশ না নেয়া শিক্ষকদের প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত জেলা প্রশাসকের

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১০:৩৮:০৪ এম

মিরাজুল কবীর টিটো: যশোরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উপলক্ষে আয়োজিত সেমিনারে আমন্ত্রিত ২৫টি বিদ্যালয়ের শিক্ষকদের সবাই অংশ না নেয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মুজমদার। তিনি বলেছেন, সেমিনারে অংশ না নেয়া শিক্ষকদের বিরুদ্ধে নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়া জন্য তাদের নামের তালিকা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হবে। জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট সভাকক্ষ অমিত্রাক্ষরে শনিবার সেমিনারটির আয়োজন করা হয়।

কালেক্টরেট সভাকক্ষে সকাল সাড়ে ১০টায় সেমিনারটি শুরু হওয়ার কথা ছিল। বৈরী আবহাওয়ার কারণে বেলা ১১টায় আরম্ভ হয়। কিন্তু তখনও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এমএসটিপি গার্লস স্কুল, আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমি, ইসলামিয়া বালিকা বিদ্যালয়, মিউনিসিপ্যাল প্রিপারেটরি স্কুল, হাজী মোহাম্মদ মহাসীন স্কুল ও নবকিশলয় স্কুলের শিক্ষকেরা অনুপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কার্যালয় সূত্র জানায়, বেলা সাড়ে ১১টায় নবকিশালয় স্কুলের শিক্ষক সেমিনারে উপস্থিত হন। ১১ টা ৫০ মিনিটে আসেন এমএসটিপি গার্ল স্কুলের শিক্ষক। তবে সেমিনারে সব বিদ্যালয়ের শিক্ষকেরা শেষ পর্যন্ত উপস্থিত হননি।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার। সেমিনার পেপার উপস্থাপন করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে অনুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অভিনু কিবরিয়া ইসলাম। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালেদা খাতুন রেখা।