ভালোবাসার টানে ফিলিপাইনের তরুণী এখন মহেশপুরের পুত্রবধূ

এখন সময়: রবিবার, ১৯ মে , ২০২৪, ১১:১৩:৩৬ এম

 

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর: সুদূর মালয়েশিয়া থেকে ভালোবাসার টানে প্রবাসী বাংলাদেশী যুবক আকাশ মিয়ার সাথে ঝিনাইদহের মহেশপুরে এসেছে ফিলিপাইনের নাগরিক ২৮ বছর বয়সী জনালিন নামের এক তরুণী। আকাশ মিয়া ঝিনাইদহের মহেশপুর উপজেলার স্বরুপপুর ইউনিয়নের গকুলনগর গ্রামের আলমগীর মিয়ার ছেলে।

প্রবাসী আকাশ মিয়া জানান, সংসারে আর্থিক স্বচ্ছলতা আনতে  বছর ছয় আগে বুকভরা স্বপ্ন নিয়ে মালয়েশিয়ায় পাড়ি জমায়। মালয়েশিয়ার মাইনিউ ডটকম কোম্পানিতে কাজ করার সময় মালয়েশিয়ার রাজধানী কোয়ালালামপুরের একটি বেসরকারি প্রাইভেট ক্লিনিকের সেবিকা খ্রিষ্টান ধর্মাবলম্বী ফিলিপাইন তরুণী জনালিন এর সাথে পরিচয় হয় তার। পরিচয় থেকে  ভালোবাসায় রূপ নেয় তাদের দুজনার সম্পর্ক। একসময় সেখানে বিয়ে করেন তারা। বিয়ের তিনবছর পর বিদেশি স্ত্রীকে সাথে নিয়ে গত শুক্রবার (১০ মে) গকুলনগর গ্রামের নিজ বাড়িতে আসেন আকাশ।

স্বরুপপুর ইউনিয়নের চেয়ারম্যানসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে দেশের আইন ও সামাজিকতা রক্ষায় দুজন গত শনিবার (১১ মে) পার্শ্ববর্তী চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কাজি অফিসে গিয়ে মুসলিম বিবাহ আইন অনুযায়ী বিয়ে করেন। পঁচাত্তর হাজার টাকা কাবিনে বিয়ে করেন আকাশ। ফিলিপাইনের নাগরিক জনালিন জানান, তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে জনালিন নাম পরিবর্তন করে ইশরাত জাহান নাম রেখে আকাশ মিয়াকে বিয়ে করেছেন।