বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিসংতা নিরসনে পিএফবিটির প্রশিক্ষণ

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ১১:৫৫:৩৮ পিএম

 

বাঘারপাড়া প্রতিনিধি : বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে উপজেলা পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) কমিটির সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে পিএফবিটি প্রশিক্ষণ আয়োজন করা হয়। দি হাঙ্গার প্রজেক্টের আয়োজনে উপজেলায় বসবাসরত মানুষের মাঝে সকলক্ষেত্রে সম্প্রীতিপূর্ণ আচরণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ গড়ার লক্ষ্যে যশোরের আরআরএফ প্রশিক্ষণ কেন্দ্রে তিনদিনের (১জুন থেকে ৩ জুন) পিস ফ্যসিলিটেটর ব্যসিক ট্রেনিং (পিএফবিটি) অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে ফ্যসিলিটেটর হিসেবে ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উত্তম সরকার, তনুজা কামাল এবং সুখময় পাল। উপস্থিত ছিলেন সংগঠনের বাঘারপাড়া উপজেলার সমন্বয়ক ইকরামুল কবির মিঠু এবং পিস অ্যাম্বাসেডর হিসাবে উপস্থিত ছিলেন দিলরুবা পারভিন, প্রনয় কুমার বিশ্বাস এবং সুশীল সমাজের প্রতিনিধি হিসেবে অধ্যক্ষ মোস্তাক মোর্শেদ এবং বাঘারপাড়া বাজার কমিটির সভাপতি জয়নাল আবেদিন। প্রশিক্ষণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর আশরাফুজ্জামান।

পিস ফ্যসিলিটেটর ব্যসিক ট্রেনিং (পিএফবিটি) প্রশিক্ষণে নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধি, সাংবাদিক, ধর্মীয় নেতা, যুব শ্রেণি, শিক্ষক এবং সুশীল সমাজের গুরুত্বপূর্ণ ৩০ প্রতিনিধি উপস্থিত ছিলেন।