শ্রীপুরে ভুয়া ডিবি পুলিশ আটক, পলাতক ৩

এখন সময়: বুধবার, ২৪ জুলাই , ২০২৪, ১২:০৪:১৭ এম

 

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি: মাগুরার শ্রীপুর উপজলায় ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে শাকিল বিশ্বাস (২৫) নামে এক ব্যক্তি আটক হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের কালীবাড়ি মোড় এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। ওই ব্যক্তি উপজেলার চৌগাছী গ্রামের আকিদুল ইসলামের ছেলে। এ ঘটনার সাথে জড়িত অপর তিন যুবক পলাতক রয়েছে।

পলাতকরা হলো, মাগুরা সদর উপজেলার পুকুরিয়া গ্রামের রেজা (২৫), শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের মাসুদের ছেলে মিশন (৩০) এবং একই গ্রামের লিটনের ছেলে লিমন (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আটক শাকিল এবং ওই তিন যুবক দীর্ঘদিন ধরে ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করছে। এদিন সকাল ১০টার দিকে উপজেলার দোরাননগর এলাকায় বরইচারা গ্রামের রতন মোল্যার ছেলে তবিবুর মোল্যা (৩০) ও দ্বারিয়াপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে ফয়সাল (২২) মাহেন্দ্রযোগে সাচিলাপুর বাজারে যাওয়ার পথে তারা ডিবি পুলিশ পরিচয়য়ে তাদের পথ আটকায় ও দেহ তল্লাশি করে। কৌশলে কিছু ইয়াবা সিগারেটের প্যাকেটে ঢুকিয়ে দিয়ে হাতে হ্যান্ডকাপ লাগিয়ে মাদক মামলা দেয়ার ভয়ভীতি দেখায়। এ সময় তারা তবিবুর ও ফয়সালের কাছে ২০ হাজার টাকা দাবি করে। পরে ১৪ হাজার টাকার বিনিময়ে তাদের দুইজনকে ছেড়ে দেয়।  ওইদিন বিকেল সাড়ে ৫ টার দিকে সাচিলাপুর থেকে ফেরার পথে ভুক্তভোগী দুজন ডিবি পুলিশ পরিচয় দেয়া ওই চারজনকে কালীবাড়ি মোড় এলাকায় দেখতে পায়। এতে তাদের সন্দেহ হলে শ্রীপুর থানার পুলিশকে খবর দেয়। পুলিশ এসে শাকিল নামে একজনকে আটক করলে বাকি তিন জন পালিয়ে যায়।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, আটক যুবককের নামে শ্রীপুর থানায় একটি মামলা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।