বাঘারপাড়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে ইউএনও অফিসে অভিযোগ

এখন সময়: শুক্রবার, ১৯ জুলাই , ২০২৪, ০৩:১২:১৭ এম

বাঘারপাড়া (পৌর) প্রতিনিধি : বাঘারপাড়ায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে অসহায় পরিবারের টাকা আত্মসাত, টাকার বিনিময়ে বিধবা ভাতার কার্ড দেয়াসহ বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। ওই ইউপি সদস্যের নাম অভিজিত সরকার (অনুপ)। তিনি উপজেলার জামদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য। আত্মসাতের টাকা উদ্ধারে একই এলাকার জয়ন্ত সিং নামে এক ব্যক্তি গত ৮ জুলাই উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযোগকারীর পিতা জামদিয়া ইউনিয়নের দোগাছি গ্রামের মনোজ সিং নড়াইলের ডাক্তার নিহার চৌধুরী নামে এক ব্যক্তির কাছে ফিস্টুলা অপারেশন করেন। অপারেশনের পর অবস্থার পরিবর্তন না হলে উন্নত চিকিৎসার জন্য যশোর সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মনোজ সিং মৃত্যুবরণ করেন।
ডাক্তার নিহার চৌধুরী মনোজ সিংয়ের পরিবারের অর্থিক দুরাবস্থার কথা বিবেচনা করে নড়াইল সদরের মালিয়াট গ্রামের অজিত বিশ্বাসের মাধ্যমে ১ লাখ ১০ হাজার টাকা গ্রহণ করেন ইউপি সদস্য অভিজিত সরকার (অনুপ)। টাকা হাতে পাওয়ার পর মনোজ সিংয়ের পরিবারকে না দিয়ে বিভিন্ন ভাবে ঘোরাতে থাকেন। একপর্যায়ে গ্রাম্য সালিশের মাধ্যমে ইউপি সদস্যের কাছ থেকে ৮০ হাজার টাকা আদায় করেন স্থানীয়রা। দীর্ঘদিন পার হলেও ৩০ হাজার টাকা এখনো দেননি ইউপি সদস্য।
তিনি অভিযোগে আরো উল্লেখ করেছেন, ইউপি সদস্য অভিজিত সরকার (অনুপ) এলাকায় প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেননি এলাকাবাসী। এছাড়াও নিজে মাদক সেবন ও মাদক সরবরাহেরও অভিযোগ আছে এ ইউপি সদস্যের বিরুদ্ধে। জনপ্রতিনিধি হওয়ার সুবাদে এলাকায় ত্রাস সৃষ্টি করেছেন। ভয়ে তার বিরুদ্ধে কেউ কিছু বলতে সাহস পায় না।
ইউপি সদস্য অভিজিত সরকার (অনুপ) বলেন, তারা যে অভিযোগ দিয়েছে মিথ্যা। উপজেলা নির্বাহী অফিসারের কাছে যে অভিযোগ আমার নামে দেয়া হয়েছে আমি তার ব্যাখ্যা দিব।
উপজেলা নির্বাহী অফিসার হোসনে আরা তান্নি জানান, ইউপি সদস্যের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।