‘শিক্ষার প্রসারে শেখ হাসিনার চেয়ে বেশি কোনো সরকার ভূমিকা রাখেনি’

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০১:০৪:২৭ am

শক্ষিার প্রসারে স্বাধীনতা পরর্বতী সময়ে প্রধানমন্ত্রী শখে হাসনিার চয়েে বশেি আর কোনো সরকার ভূমকিা রাখনেি বলে মন্তব্য করছেনে আওয়ামী লীগরে সাংগঠনকি সম্পাদক মর্জিা আজম এমপ।ি

শনবিার জামালপুরে বঙ্গমাতা শখে ফজলিাতুন্নছো মুজবি বজ্ঞিান ও প্রযুক্তি বশ্বিবদ্যিালয়রে তৃতীয় প্রতষ্ঠিার্বাষকিী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতথিরি বক্তব্যে এ মন্তব্য করনে তনি।ি 

এ সময় তনিি বলনে, শক্ষিার প্রসারে স্বাধীনতা পরর্বতী সময়ে প্রধানমন্ত্রী শখে হাসনিার চয়েে বশেি আর কোনো সরকার ভূমকিা রাখনে।ি ​ঝড়ে পড়া রোধ এবং নারীদরে শক্ষিার হার বৃদ্ধি করতে দশেে বনিামূল্যে শক্ষিা ও উপবৃত্তি চালু করছেে শখে হাসনিা।
মর্জিা আজম বলনে, প্রধানমন্ত্রী শখে হাসনিার ডজিটিাল বাংলাদশে বনির্মিাণরে কারণইে করোনা সংকটকালে শক্ষিা প্রতষ্ঠিান বন্ধ থাকলওে অনলাইনে ক্লাস নওেয়ার মাধ্যমে শক্ষিা ব্যবস্থা সচল রাখা সম্ভব হয়ছে।ে এছাড়াও নতুন নতুন বশ্বিবদ্যিালয় প্রতষ্ঠিার মাধ্যমে দশেরে শক্ষিা ব্যবস্থাকে আরও শক্তশিালী করা হচ্ছ।ে ইতোমধ্যইে নতুন করে প্রতষ্ঠিতি বশ্বিবদ্যিালয়গুলোর জন্য প্রয়োজনীয় জমি অধগ্রিহণ ও অন্যান্য সুযোগ সুবধিার ব্যবস্থা করছে সরকার। ভবষ্যিতে এসব বশ্বিবদ্যিালয় থকেইে বরেয়িে আসবে অনকে শক্ষিাবদি, গবষেক, বজ্ঞিানীরা।

বশ্বিবদ্যিালয়রে উপার্চায অধ্যাপক ড. সয়ৈদ সামসুদ্দনি আহমদেরে সভাপতত্বিে বক্তব্য রাখনে রজেস্টিার খন্দকার হামদিুর রহমান, জলো আওয়ামী লীগরে সভাপতি অ্যাডভোকটে মুহাম্মদ বাকী বল্লিাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদে চৌধুরী প্রমুখ।