ট্রলার থেকে পড়ে নিখোঁজ মিরাজ, উদ্ধার হয়নি

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৩:২৪:১২ pm

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: সাগরে মাছ শিকার করতে গিয়ে ট্রলার থেকে পড়ে নিখোঁজ হওয়ার দু’দিন অতিবাহিত হলেও সন্ধান মেলেনি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বারইখালী গ্রামের মিরাজ (২৬) নামের এক যুবক। তবে ঘটনাস্থলে অবস্থানরত জেলেদের পাশাপাশি শুক্রবার থেকে কোস্টগার্ডের ডুবুরি দলও উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। 
ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে সাগর উপকূল কালামিয়ার চড় এলাকায়। মিরাজ সাগরে জাল ফেলা শেষে নোঙর ফেলতে গিয়ে পায়ে রশি জড়িয়ে সাগরে পড়ে যান। বিষয়টি নিশ্চিত করেছে মিরাজের পরিবার।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বারইখালী ইউনিয়নরে উত্তর বারইখালী (জালিয়াঘাটা) গ্রামের মো. নাসির হাওলাদারের ছেলে মো. মিরাজ হাওলাদার (২৬) গত ৭-৮ দিন পূর্বে বড় ভাই পলাশের সঙ্গে বাড়ি থেকে নিজেদের ট্রলারে সাগরে মাছ শিকারে যায়। সেখানে বৃহস্পতিবার দুপুরের দিকে ট্রলার থেকে সাগরে পড়ে গিয়ে নিখোঁজ হয়। বৃহস্পতিবার সারাদিন ওই এলাকায় অবস্থানরত ট্রলারে থাকা জেলেরা নিখোঁজ মিরাজের সন্ধানের চেষ্টা চালালেও তার কোনো খোঁজ পাওয়া যায়নি। মিরাজের বড়ভাই পলাশ জানান,  মিরাজ সাগরে পড়ে গিয়ে  একবারমাত্র হাত উচিয়ে হাতছানি দিলেও  ট্রলারে থাকা  সাথী অন্য জেলেরা তাকে উদ্ধার করতে সক্ষম হয়নি ।
গত ৩ মাস পূর্বে মিরাজ বিয়ে করলেও জীবন-জীবিকার প্রয়োজনে নববধুকে বাড়ি রেখে বড় ভাইয়ের সঙ্গে মাছ শিকারের জন্য সাগরে যায়। এ দিকে মিরাজ  নিখোঁজের ঘটনায় তার পরিবার, আত্মীয়-স্বজন  ও এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।
শুক্রবার বিকেল সাড়ে ৫ টার দিকে মিরাজের বাবা নাছির হাওলাদারের দেয়া র্সবশেষ তথ্যানুযায়ী সাগর উপকূল কালামিয়ার চর এলাকায় ট্রলারে থাকা জেলেদের পাশাপাশি কোস্টগার্ডের ডুবুরি দল নিখোঁজ মিরাজের সন্ধান চালিয়ে যাচ্ছে।