নারীরা শুধু অনুপ্রেরণাই দেয় না নেতৃত্বও দেয় : এমপি রণজিৎ

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:২৬:০৫ pm

বাঘারপাড়া প্রতিনিধি: যশোর-৪ আসনের সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রনজিৎ রায় বলেছেন, নারীরা এখন সব জায়গায় কাজ করছেন। প্রত্যেকটি জায়গাতেই তারা ভালো করছেন। নারীরা শুধু অনুপ্রেরণাই দেয় না, নেতৃত্ব দেয় ও কর্তৃত্ব করে। আর এ নারী উন্নয়ন ও ক্ষমতায়নের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কর্মক্ষেত্রে পুরুষের থেকে নারীদের আন্তরিকতা বেশি দেখা যায়। এ চর্চা মূলত পরিবার থেকেই শেখেন নারীরা। নারীদের প্রতি যোগ্য সম্মান ও আস্থা রাখা গেলে যেকোনো লক্ষ্য অর্জন করা সম্ভব। আজকে নারীরা রাজনীতি, বিমান, সেনাবাহিনী, আদালত সবখানে অনেক ভালো করছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা সারা বিশ্বেই প্রশংসিত হচ্ছে। দেশকে এগিয়ে নিতে চালিকাশক্তি হিসেবে কাজ করছেন নারীরা।

রোববার (২৪ জুলাই) যশোরের বাঘারপাড়ার বাসুয়াড়ি ইউনিয়ন যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের নারী নেতৃত্ব সারা বিশ্বেই প্রশংসিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জনগণের সার্বিক কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জামাত-বিএনপির সমালোচনা করে রনজিৎ রায় বলেন, যারা উন্নয়ন চায়না, তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। স্বপ্ন দেখে লাভ নেই। জনগণকে সাথে নিয়ে সকল ষড়যন্ত্রের জবাব দেবে আওয়ামী লীগ।

এদিন বিকেল সাড়ে ৫ টায় উপজেলার বাসুয়াড়ী ইউনিয়ন যুব মহিলালীগের আয়োজনে মাহমুদপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা যুব মহিলালীগের আহ্বায়ক সালমা খাতুন।

এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যক্ষ আজগর আলী, উপজেলা আওয়ামী লীগ নেতা হরিপদ রায়, মিজানুর রহমান, শচীন্দ্রনাথ বিশ্বাস, প্রনয় সরকার, বাসুয়াড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান সরদার, সাধারণ সম্পাদক নুর জালাল খান, যশোর সদর যুবলীগের সাবেক সভাপতি ওয়াহিদ্জ্জুামান বাবলু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুজ্জামান লিটন, যুবলীগ নেতা আওয়াল সরদার, জেলা যুব মহিলালীগের সভানেত্রী মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, সহসভাপতি নাজমা ইসলাম, প্রভাষক নাসিমা খাতুন নাসরিন, মাহমুদা হক বেবি, নাসিমা খাতুন, দফতর সম্পাদক শাহিনা আক্তার, বন ও পরিবেশ সম্পাদক সালমা খাতুন, সাংস্কৃতিক সম্পাদক লীমা সরকার, যশোর শহর যুব মহিলালীগের সভাপতি শাহানাজ পারভীন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হুসাইন নান্নু, উপজেলা যুব মহিলালীগের যুগ্ম আহ্বায়ক রনি ভৌমিক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক যুগ্ম আহবায়ক রজিবুল ইসলাম ও টিপু সুলতান, ইউনিয়ন ছাত্রলীগ নেতা কুতুব হোসেন, রিয়াজ উদ্দিন প্রমুখ।