নড়াইলে বেদেপল্লীতে জয়ের জন্মদিন পালন

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৩:৩৭:৫০ pm

ফরহাদ খান, নড়াইল: ভাসমান বেদেপল্লীর সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন পালন করেছেন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সদস্যরা। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন উপলক্ষে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের পক্ষ থেকে বুধবার বিকেলে নড়াইলের সীমাখালী এলাকায় চিত্রা নদীর পাড়ে ভাসমান বেদে পল্লীতে কেককাটা ও আনন্দ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক শামীম হোসাইন, শিক্ষা বিষয়ক সম্পাদক শ্রাবণী আক্তার তনিমা, নির্বাহী সদস্য রাকিবুল ইসলাম রাকিব, সদস্য মহিউদ্দিন, চৌতি চক্রবর্তী ও নুসরাত সানভি। 

শ্রাবণী আক্তার তনিমা বলেন, আমাদের ফাউন্ডেশনের সদস্য সংখ্যা ৪৫জন। এদের বেশির ভাগই কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। আমরা সব সময় সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করি। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনে বেদে সম্প্রদায়ের শিশু-কিশোরসহ তাদের অভিভাবকদের নিয়ে কেক কেটেছি, আনন্দ করেছি। তাদের খুপড়িঘরগুলো রঙ-বেরঙের বেলুন দিয়ে সাজিয়েছি। এ বেদে বহরে ১৮ জন সদস্য আছেন। তাদের আমরা পাঠদানেরও ব্যবস্থা করেছি। এবার বেদেপল্লীর ১০ম ব্যাচের পড়ালেখা শেখানো হচ্ছে।

এ বেদেপল্লীর শিশু ইব্রাহিম, মারুফ, চন্ডিদুল ও সুজারুল জানায়, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের ভাইয়া ও আপুরা এসে আমাদের সঙ্গে কেক কেটে মুখে তুলে দিয়েছেন। তারা আমাদের শিখিয়েছে, এটা আমাদের দেশের প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে কেককাটা হয়েছে। আমরা খুব মজা করেছি, আনন্দ পেয়েছি।