দুই ভাইয়ের দ্বন্দ্ব : পোড়া ওষুধ দিয়ে ধানের পাতো নষ্ট !

এখন সময়: বুধবার, ৫ অক্টোবর , ২০২২ ২১:৩২:৩২ pm

এম আলমগীর, ঝিকরগাছা: যশোরের ঝিকরগাছা উপজেলার রাজারডুমুরিয়া গ্রামের আবুল কাশেম নামের এক কৃষকের ৮ কাঠা পাতো ক্ষেতে পোড়া ওষুধ দিয়ে নষ্ট করে দিয়েছে। তার নিজের ভাই ওমর আলী পোড়া স্প্রে করেছে বলে তিনি অভিযোগ করেছেন।

জানা যায়, জমি জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে কৃষক আবুল কাশেম ও তার আপন ভাই ওমর আলীর সাথে গত কয়েক বছর গন্ডগোল চলছে। এর আগে এক গন্ডগোলে আবুল কাশেমকে কোঁদাল দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। ঘটনায় মামলা হলে পুলিশ তাকে আটক করে জেল-হাজতে পাঠায়। তারপরেও তার মধ্যে কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার সন্ধ্যার পরে ওমর আলী ও তার সহযোগী সাবান আলী পোড়া ওষুধ স্প্রে করে আবুল কাশেমের ৮ কাঠা জমির পাতা নষ্ট করে দিয়েছে। ফলে চলতি আমন মৌমুমে তার আমন ধান রোপণ করা অনিশ্চিত হয়ে পড়েছে। শনিবার সকালে এ ব্যাপারে তিনি স্থানীয় নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ খায়রুজ্জামান ও শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল মালেককে বিষয়টি জানিয়েছেন।

কৃষক আবুল কাশেম এ প্রতিনিধিকে জানান, তার ভাই ওমর আলী খুব খারাপ প্রকৃতির লোক। সে আমাকে হত্যার চেষ্টা করেছে। আমি বিভিন্ন জায়গায় অভিযোগ করেও কোনো সমাধান পাচ্ছি না। আমার যে পাতা নষ্ট করেছে তাতে ১২ বিঘা জমিতে ধান রোপণ করা যেত কিন্তু এখন আমি এক বিঘা জমিও রোপণ করতে পারবো না। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

শিত্তরদাহ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল মালেক জানায়, তাদের দুই ভাইয়ের মধ্যে গন্ডগোল চলছে। কে পোড়া ওষুধ দিয়েছে তা কেউ দেখেনি। তবে এখনও পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। পেলে ব্যবস্থা গ্রহণ করব।