ডুমুরিয়ায় নেটপাটা অপসারণ ৪ জনের কারাদণ্ড

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:০১:২৪ pm

ডুমুরিয়া প্রতিনিধি: ডুমুরিয়ার ভ্রাম্যমাণ আদালত সোমবার পৃথক অভিযান চালিয়েছে। এসময়  ৪জনকে দ- ও ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুনুর রশীদ।

আদালত সূত্র জানা যায়, সোমবার সকাল ১০ টায় উপজেলার গুটুদিয়া ইউনিয়নের মাগুরখালী গেট সংলগ্ন প্রবাহমান মাগুরখালী নদীতে অভিযান চালিয়ে দুই শতাধিক নেটপাটা ও অবৈধ বাঁধ অপসারণ, সহ¯্রাধিক বাঁশ, খুঁটি, চারো পাটা কেটে বিনষ্ট করা এবং আটককৃত ২ হাজার মিটার অবৈধ জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে ওই এলাকার হারুন শেখ (৫০) কে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

অন্যদিকে বেলা ১.০০ টায় আটলিয়া ইউনিয়নের চেংমারি বিলে লাভলু মোড়লের মৎস্য ঘেরে পোল্ট্রি লিটার ব্যবহারের অপরাধে ঘেরের কর্মচারি নূরুল ইসলাম ও ম্যানেজার আব্দুল্লাহকে হাতেনাতে ধরে মৎস্য খাদ্য ও পশু খাদ্য আইন ২০১০ এর ১২ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করা হয়। একই দিনে বিকেলে কাঁঠালতলা বাজারে ডিপো মালিক গোকুল চন্দ্র জোয়ার্দার (৪৫) কে লাইসেন্স না থাকা ও চিংড়ি ভিজিয়ে রাখার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ওই ডিপোতে চিংড়ি বিক্রি করতে আসা ব্যবসায়ী স্বপন মন্ডল (৪৫) এর চিংড়ি পরীক্ষা করে পুশকৃত অপদ্রব্য বা জেলি পাওয়ার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো: আবুবকর সিদ্দিক ও এস আই শিহাব উদ্দিন।