আগস্ট এলেই একাত্তরের পরাজিতরা মাথাচাড়া দিয়ে ওঠে : সাবেক এমপি মনির

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৫:০৭:১০ pm

আবু সাঈদ মিলন, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) বাদ আছর দলীয় কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠন।
দোয়া মাহফিলে শেখ কামালসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে নিহত সকল শহীদের আত্মার শান্তি কামনা করা হয়।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক (১) ও যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। 
তিনি বলেন, ১৫ আগস্টে নারকীয় হত্যাকাণ্ডের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশকে আবারও অন্ধকারে ঠেলে দেয়া হয়েছিল। এদিন শুধু জাতির পিতাকে নয় তার পুরো পরিবারকে হত্যা করেছিল ৭১ এর পরাজিত শক্তিরা। 
তিনি আরও বলেন, সেই পরাজিত শক্তিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। আমাদের আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা আওয়ামী লীগ নেতা অশোক দত্ত, আব্দুল লতিফ, সাবেক কাউন্সিলর আব্দুর রাজ্জাক, কাউন্সিলর শরিফুল ইসলাম, মাজাহারুল ইসলাম প্রিন্স, ঝিকরগাছা শিক্ষক সমিতির সভাপতি আনারুল ইসলাম প্রমুখ।
এদিকে শেখ কামালের জন্মদিনে দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহŸায়ক ইলিয়াস হোসেন।