মোংলায় স্বপ্নের ঠিকানা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১৬:০৬:১৪ pm

এরশাদ হোসেন রনি, মোংলা: বাগেরহাটের মোংলায় ঝরে পড়া শিশুদের শিক্ষার মানোন্নয়নে উপজেলার চাঁদপাই ইউনিয়নে দুটি স্কুল নির্মাণের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা কমিউনিটি ডেভলপমেন্ট সেন্টার কোডেক এর স্বপ্নের ঠিকানা প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এ আনোয়া-উল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা ইশরাত জাহান, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা মো. তারিকুল ইসলাম, মোংলা উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও মোংলা নাগরিক সমাজের সভাপতি সাংবাদিক মো. নূর আলম শেখ, উপজেলা শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার, কোডেক’র প্রকল্প বাগেরহাট জেলা সমন্বয়কারী সৈয়দ মাহবুবুর রহমান, রাকিব হোসেন প্রমুুখ।

প্রকল্পের আওতায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ও পিছিয়ে পড়া শিশুদের স্কুলে ফিরিয়ে আনার লক্ষ্যে ‘স্বপ্নের ঠিকানা’ প্রকল্পের আওতায় উপকূল ও চরাঞ্চলে স্কুল প্রতিষ্ঠা করা হবে। ঝরে পড়া ও পিছিয়ে পড়া ছেলে-মেয়েদের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের পুনরায় শিক্ষার মূলস্রোতধারার সাথে সম্পৃক্তকরণ করা হবে।