সীমাখালী বাজারে প্রবাসীর ৪ লাখ টাকা ছিনতাই

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২২:৩০:১৯ pm

খাজুরা (যশোর) প্রতিনিধি  : যশোর ও মাগুরার সীমান্তবর্তী সীমাখালী বাজারে মাহবুর রহমান নামে এক আফ্রিকা প্রবাসীর ৪ লাখ টাকা, স্বর্ণালংকার ও স্মার্টফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী মাগুরার শালিখা থানায় অভিযোগ করেছেন। তবে ঘটনার চারদিন পেরিয়ে গেলেও অভিযুক্তদের আটক করতে পারেনি পুলিশ। 
শনিবার দুপুরে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শালিখা থানার এসআই রুপক কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযুক্তরা হলেন শালিখা উপজেলার পিয়ারপুর গ্রামের মৃত রোস্তম মোল্যার ছেলে সাগর হোসেন ও একই গ্রামের আমির কবিরাজের ছেলে মিলন হোসেন। 
এর আগে ৩০ আগস্ট সীমাখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান ফটকের সামনের রাস্তায় ওই ছিনতাইয়ের ঘটনা ঘটে। ভুক্তভোগী মাহবুর রহমান যশোরের বাঘারপাড়া উপজেলার বন্দবিলা ইউনিয়নের পাঠান পাইকপাড়া গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে। 
অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি মাহবুর রহমান ছয় মাসের ছুটিতে দেশে এসেছেন। রড-সিমেন্টের টাকা পরিশোধ করতে গত ৩০ আগস্ট বিকেল ৫টার দিকে সীমাখালী বাজারে যান। পাওনাদারের দোকান বন্ধ থাকায় বাড়ি ফেরার পথে তার গতিরোধ করেন অভিযুক্তরা। এ সময় তারা মাহবুরকে মারপিট করে কাছে থাকা নগদ ৪ লাখ টাকা, গলার আট আনা ওজনের স্বর্ণের চেইন একটি স্মার্টফোন ছিনিয়ে নিয়ে চলে যায়। 
প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়ে মাহবুর রহমান বলেন, ‘শালিখার ছান্দড়া গ্রামের তাহের মোল্যার ছেলে রবিউল আমার পূর্ব পরিচিত। ছিনতাইয়ের ঘটনার তিনদিন আগে সে আমার মুঠোফোনে কল করে সীমাখালী বাজারের নিমতলায় আসতে বলে। সেখানে গেলে রবিউলসহ সাগর ও মিলন আমার কোমরে পিস্তল ঠেকিয়ে চাঁদা দাবি করে।’  
এ ব্যাপারে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা শালিখা থানার এসআই রুপক কুমার বলেন, নতুন যোগদান করায় এলাকা ও রাস্তাঘাট তেমন একটা চিনিনা। রোববারের মধ্যে অভিযুক্তদের আটক করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ^স্ত করেন পুলিশের এই কর্মকর্তা।