সুন্দরবনের কটকায় ১৮ ট্রলারসহ ৫৫ জেলে আটক

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১০:৩৭:৪১ am

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : একশ’ দিনের নিষেধাজ্ঞা শেষ হওয়ার চার দিনের মাথায় পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকায় অবৈধ প্রবেশের অভিযোগে ১৮ টি মাছ ধরা ট্রলারসহ ৫৫ জেলেকে আটক করেছে বনরক্ষীরা। ৪ সেপ্টেম্বর রোববার ভোররাতে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ সামসুল আরেফিন অভিযান চালিয়ে ট্রলারসহ ওই জেলেদের আটক করেন। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দেয়া হবে বলে জানা গেছে।
বন বিভাগ সূত্রে জানা যায় নিষেধাজ্ঞা শেষে খুলে দেয়া হয় সুন্দরবন। সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ সামসুল আরেফিন বিভিন্ন এলাকা পরিদর্শনের জন্য সুন্দরবনে প্রবেশ করেন। এ সময় তিনি ও তার সঙ্গীয় বনরক্ষীরা শরণখোলা রেঞ্জে কটকা অভয়ারণ্য এলাকায় নিয়মিত টহল কালে কটকা এলাকার কাদের খালে অভিযান চালিয়ে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ১৮টি মাছ ধরা ট্রলারসহ ট্রলারে থাকা ৫৫ জেলেকে আটক করে। আটককৃত জেলেদের বাড়ি শরণখোলা উপজেলার উত্তর ও দক্ষিণ রাজাপুর এবং পাথরঘাটা উপজেলার পদ্মা ¯øুইজসহ বিভিন্ন এলাকায়। 
এ ব্যাপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোঃ সামসুল আরেফিন বলেন, তাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। আটককৃত ট্রলার ও জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে।