প্রতিদ্বন্দ্বী নেই : বাগেরহাটে জেলা পরিষদে ফের চেয়ারম্যান হচ্ছেন টুকু

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ০৯:৪৬:৫৩ am

বাগেরহাট প্রতিনিধি  : বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন বৃহস্পতিবার আর কোনো প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু।

মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর খুলনা অঞ্চলের মুজিব বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা প্রবীন রাজনীতিবিদ শেখ কামরুজ্জামান টুকু বাগেরহাট জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। জেলা নির্বাচন কর্মকর্তা বলেছেন, ২৫ সেপ্টেম্ব প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হবার পর বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকুকে সরকারি ভাবে বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ঘোষণা করা হবে।

বাগেরহাট জেলা পরিষদ নির্বাচনে  সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে  একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাগেরহাটে মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ৯ সাধারন সদস্য পদে ২৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে ফকিরহাট উপজেলা আসনে মাত্র একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই আসনের প্রার্থী ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শেখ আব্দুর রাজ্জাক একক প্রার্থী হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাগেরহাট জেলা পরিষদের সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন।

এছাড়া বাগেরহাট জেলা পরিষদের ৩ সংরক্ষিত মহিলা সদস্য পদে ২জন করে সর্বমোট ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী জেলা পরিষদ নির্বাচনে ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের সময়, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। বাগেরহাট জেলার ৯ উপজেলা, ৭৫ ইউনিয়ন ও ৩ পৌরসভার ১০৩৬ জন ভোটার তাদের ভোটারিধকার প্রয়োগ করবেন।