বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন শেখ হাসিনা : প্রতিমন্ত্রী স্বপন

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২২:৩৪:০১ pm

আব্দুল মতিন, মণিরামপুর: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি  বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশ হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি অসাম্প্রদায়িক দেশ। স্বাধীনতার পরপরই তিনি এই লক্ষ্যে কাজ শুরু করেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বিনির্মাণে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী শনিবার সন্ধ্যায় মণিরামপুরের চিনাটোলা-সৈয়দ মাহমুদপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গের ১৩৫ তম শুভ আবির্ভাব বর্ষ স্মরণে সনাতন ধর্ম সভার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

সৎসঙ্গ কমিটির সভাপতি ডা. রমেশ চন্দ্র কুন্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা সব সময় চাইতেন, বাংলাদেশ হবে একটি ধর্মনিরপেক্ষ দেশ। যেখানে প্রতিটি ধর্মের মানুষ স্বাধীনভাবে তার ধর্মকর্ম পালন করতে পারবে। কেউ কারও ধর্মীয় আচার পালনে বাধা দেবে না। বঙ্গবন্ধুর সেই অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যেই তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে। মাঝে মাঝে কেউ কেউ ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করলেও তা বঙ্গবন্ধুকন্যার দ্রুত ও কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে ব্যর্থ হয়।

প্রভাষক পরমেশ সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সৎসঙ্গের কেন্দ্রীয় আশ্রম কমিটির সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকার, মণিরামপুর রঘুনাথপুর শাখার সভাপতি সত্যরঞ্জন সরকার, মণিরামপুর শাখার সভাপতি প্রভাস চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাড, বশির আহম্মেদ খান, গৌতম চক্রবর্তী, শ্যামকুড় ইউপি চেয়ারম্যান ইজ্ঞিনিয়ার আলমগীর হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, উপজেলা আওয়ামী লীগ নেতা অজিত কুমার ঘোষ, কৃষকলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সরদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য চিনাটোলা দাসপাড়া মন্দিরের সামনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। ওয়ার্ড যুবলীগের সভাপতি মান্দার দাসের সভাপতিত্বে ও প্রনব রাইয়ের পরিচালনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাড, বশির আহম্মেদ খান, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন, সাবেক চেয়ারম্যান মণিরুজ্জামান মনি প্রমুখ।