ইজিবাইক ভাড়া বৃদ্ধির প্রতিবাদে স্মারকলিপি

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:৪৬:৩৯ pm

অভয়নগর (যশোর) প্রতিনিধি  : যশোরের অভয়নগরে বিভিন্ন রুটে ইজিবাইক ভাড়া বৃদ্ধির প্রতিবাদে যাত্রীদের পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হয়েছে। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর পায়রা ইউনিয়নের ১৫৭ জন যাত্রী স্বাক্ষরিত স্মারকলিপি পেশ করা হয়। এসময় পায়রা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান বিশ্বাসসহ ভুক্তভোগী যাত্রীরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, গত ৫ আগস্ট সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সারাদেশে পেট্রোল, কেরোসিন, ডিজেল ও অকটেন চালিত যানবাহনের ভাড়া বৃদ্ধি করা হয়। সরকার বিদ্যুতের দাম বৃদ্ধি না করলেও অভয়নগরের বিভিন্ন রুটে বিদ্যুৎ চালিত ইজিবাইকের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। একটি চক্র জোর করে ‘নওয়াপাড়া থেকে শ্যামলের ভাটা ১.৭ কিলোমিটার ১০ টাকা, নওয়াপাড়া থেকে বাগদাহ স্কুল ২.৬ কিলোমিটার ১৫ টাকা, নওয়াপাড়া থেকে পায়রা বাজার ৪ কিলোমিটার ২০ টাকা, পায়রা বাজার থেকে আড়পাড়া ১.৪ কিলোমিটার ১০ টাকা, বারান্দি পালপাড়া থেকে টেকার ঘাট ১ কিলোমিটার ১০ টাকা এবং নওয়াপাড়া থেকে আড়পাড়া ৫.৩ কিলোমিটার ২৫ টাকা ভাড়া ধার্য করে সাধারণ যাত্রীদের কাছ থেকে আদায় করে আসছে। পূর্বের তুলনায় যাত্রীদের কাছ থেকে ৫ থেকে ১০ টাকা ভাড়া বেশি আদায় করছে। দ্রুত সময়ের মধ্যে সংশ্লিষ্ট রুটে সরকারি প্রজ্ঞাপন মোতাবেক ভাড়া নির্ধারণের দাবি স্মারকলিপিতে করা হয়েছে। অভিযোগকারী যাত্রীরা পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর বরাবর একই বিষয়ে স্মারকলিপি প্রদান করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন বলেন, ইজিবাইক ভাড়া বৃদ্ধির বিরুদ্ধে গণস্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।