সীমান্তে ‘বিজিবি মনোবল নিয়ে দাঁড়িয়ে থাকলে বাংলাদেশ নিরাপদ থাকবে’

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:৪০:৩১ pm

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোলে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন বিজিবি’র খুলনা সেক্টর কমান্ডার কর্নেল আল মামুন। এসময় যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাহেদ মিনহাজ সিদ্দিকী ও খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভির রহমান উপস্থিত ছিলেন।

সোমবার দুপুর ১ টায় বেনাপোল সদর বিজিবি কোম্পানী ক্যাম্পে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় স্থানীয় সাংবাদিক ও বিজিবির মধ্যে খোলামেলা আলাপচারিতায় এক মৈত্রীর বন্ধন রচিত হয়।

সভায় খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল আল মামুন বলেন, দেশের বিভিন্ন সীমান্তে লক্ষাধিক বিজিবি সদস্য অতন্দ্র প্রহরী হয়ে বাংলাদেশকে পাহারা দিচ্ছে। বিজিবি সদস্যদের একতা, শৃঙ্খলা ও মনোবল সুস্থ থাকলে কোন অপশক্তি সীমান্ত অতিক্রম করে বাংলাদেশকে দ্রুত ক্ষতি করতে পারবেনা। এজন্য প্রয়োজন সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও বিজিবি’র মনোবল বৃদ্ধিমূলক প্রতিবেদন করা। সাংবাদিকদের এমন কোন সংবাদ পরিবেশন হবে না যা থেকে বিজিবির মনোবল নষ্ট হয়।

তিনি সাংবাদিকদের উপর দাবি নিয়ে বলেন, সীমান্তে ভালো মানুষের পাশাপাশি কিছু খারাপ মানুষ বসবাস করে। এরা চাই বিজিবির সাথে আতাত করে চোরাচালানি কারবার করতে। চোর দিয়ে চোর ধরা সম্ভব। যেকারণে তাদের সাথে সামান্য আলাপচারিতায় কেউ যদি ভেবে থাকেন বিজিবি আতাত করছে, তা সঠিক না। রাষ্ট্রীয় স্বার্থে দেশের বৃহৎ মঙ্গলের জন্য বিজিবির ছোটখাটো ভুল মার্জনা করে মনোবল বৃদ্ধির সংবাদ পরিবেশন করবেন। তাতে, সীমান্তে বিজিবি মনোবল নিয়ে দাঁড়িয়ে থাকলে বাংলাদেশ নিরাপদ থাকবে।

এসময় স্থানীয় সকল প্রেসক্লাবের সাংবাদিক ও ক্যাম্পের বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।