বিভিন্নস্থানে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উদযাপন

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১০:৩৩:৩৫ am

স্পন্দন ডেস্ক : বঙ্গবন্ধুর জেষ্ঠ্য কন্যা, আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ জন্মদিন দিনব্যাপী নানা আয়োজনে উদযাপন করা হয়েছে। আলোচনা সভা, রক্তদান, বৃক্ষরোপন, কেক কাটা, বাড়ি উপহার, দোয়া মাহফিলের মাধ্যমে বুধবার এ দিনটি উদযাপন করা হয়। বিস্তারিত প্রতিনিধিদের রিপোর্টে :

অভয়নগর (যশোর) : বিকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ এনামুল হক বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান শাহ্ ফরিদ জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, নওয়াপাড়া বাজার কমিটির সভাপতি গাজী নজরুল ইসলাম, সাবেক সহসভাপতি ইব্রাহিম হোসেন বিশ্বাস, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফারাজী মনির হাসান তাপস, নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মেহেদী ইসলাম রাজন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শাহ্ খালিদ মামুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা আওয়ামী লীগ নেতা শাহ্ আব্দুল মুকিত জিলানী। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন, মাওলানা শহিদুল ইসলাম। পরে কেক কাটার মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।  অপরদিকে, অভয়নগরে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করেছে। বুধবার সকালে উপজেলার আমডাঙ্গা গ্রামে আশ্রয়ণ প্রকল্প-২ এর বাসিন্দাদের উদ্যোগে কেক কাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রকল্পের বাসিন্দা আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র আলহাজ এনামুল হক বাবুল। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফি কামাল, নওয়াপাড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ মাসুুদ তাজ, উপজেলা ছাত্রলীগ নেতা মোসাদ্দেক হায়াত রুম্মানসহ আমডাঙ্গা আশ্রয়ন প্রকল্পের ২২ ঘরের অধিবাসীরা। কেক কাটা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন, আমডাঙ্গা বায়তুন নূর জামে মসজিদের ইমাম হাফেজ মো. আব্দুর রহমান। 

 

মহেশপুর : মহেশপুরে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা দোয়া মাহফিল ও কেক কাটার মধ্যদিয়ে পালিত হয়েছে। বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ শফিকুল আজম খান চঞ্চল। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ময়জদ্দীন হামিদ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ,সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা খাতুন হেনা,উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা মেহেরুন নেছা,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা,এসবিকে ইউপি চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী নুথান,ফতেপুর ইউপি চেয়ারম্যান গোলাম হায়দার নান্টু, যাদবপুর ইউপি চেয়ারম্যান ডাঃ সালাউদ্দীন আহাম্মেদ,বাঁশবাড়ীয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা জিন্টু, কাজিরবেড় ইউপি চেয়ারম্যান ইয়ানবী মিয়া প্রমুখ।

পরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।   

 

ফুলতলা (খুলনা) : ফুলতলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান সন্ধ্যায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শেখ আকরাম হোসেনের সভাপতিত্বে  এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মৃনাল হাজরার পরিচালনায় উপস্থিত ছিলেন খুলনা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাড. তারেক হাসান মিন্টু, আওয়ামী লীগ নেতা আবু তাহের রিপন, শহিদুল ইসলাম মোল্যা, কামরুজ্জামান নান্নু, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, যুবলীগ নেতা এস কে আলী ইয়াছিন, শহিদুল্লাহ প্রিন্স, আশরাফুল আলম কচি, রবীন বসু, এস কে মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম সরদার, মুন্সী গোলাম সরোয়ার, বেগম শামছুন্নাহার, সাহিদা ইসলাম নয়ন, রবিউল ইসলাম মোল্যা, মঈনুল ইসলাম নয়ন, এস কে সাদ্দাম হোসেন, ইকতিয়ার উদ্দিন সুমন প্রমুখ। পরে কেক কেটে জন্মবার্ষিকী উদযাপন করেন।     

 

মাগুরা : বৃক্ষরোপণ কর্মসূচি পালন শুরু করেছে জেলা যুবলীগ ও ছাত্রলীগ। সরকারি হোসেন শহিদ সোহরাওয়ার্দী কলেজ মাঠ ও শেখ কামাল আইনি ট্রেনিং সেন্টার চত্ত্বরে বৃক্ষরোপণ করা হয়। মাগুরা জেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্দ্যোগে এ কর্মসূচি শুরু করা হয়েছে। এ বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান ও সাধারণ সম্পাদক হামিদুল ইসলামসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ।

 

খুলনা : খুবিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। সকাল সাড়ে ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের সামনে নাগলিঙ্গম গাছের চারা রোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। বৃক্ষরোপণের পর সংক্ষিপ্ত বক্তব্যে তিনি প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। এ সময় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার অমিত রায় চৌধুরী। সূচনা বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, ছাত্র বিষয়ক পরিচালক উপস্থিত ছিলেন। এ ছাড়াও দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়।

 

আলমডাঙ্গা : আলমডাঙ্গা উপজেলা পরিষদ হলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রনি আলম নূর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দিন, সহকারী কমিশনার (ভুমি) রেজওয়ানা নাহিদ, আলমডাঙ্গা থানা অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ সালমুন আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু ও পৌর প্যানেল মেয়র মজিবুল হক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ বিভিন্ন ইউপি পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

 

ডুমুরিয়া : ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মাদার অব হিউম্যানিটি বিশ্ব শান্তির অগ্রদুত ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম  জন্মদিন  উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বিকেলে দলীয় কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মোস্তফা কামাল খোকনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক শাহানেওয়াজ হোসেন জোয়ার্দারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাড. রবীন্দ্রনাথ মন্ডল, বি,এম আব্দুস ছালাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামরুজ্জামান জামাল, জামিল খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, আবু সাঈদ সরদার, খান আবু বক্কার, মোল্যা সোহেল রানা, মোল্যা জাহিদুল ইসলাম, চৈতালী হালদার,  নূরুল ইসলাম বাদশা, প্রভাষক গোবিন্দ ঘোষ, শেখ ইকবাল হোসেন,  হাসনা হেনা, রাখি পারভীন, কৃষকলীগের অরিন্দম মল্লিক, জাহাবুর রহমান, ছাত্রলীগের খান আবুল বাশার, মাসুদ রানা প্রমুখ। এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল শেষে নেতৃবৃন্দ কেক কাটেন।

 

কোটচাঁদপুর (ঝিনাইদহ) : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে কোটচাঁদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল, বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা শিলা খাতুন। দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা পরিষদ মসজিদের ইমাম মাওলানা ইব্রাহিম খলিল। এদিকে বিকালে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে অনুরূপ পৃথক কর্মসূচির আয়োজন করে।

 

শ্যামনগর : কেক কাটা ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১ টায় শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এমপি জগলুল হায়দারের বাসভবনে জন্মদিনের অনুষ্ঠান পালন করা হয়। শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ এম আকবর কবীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।  এসময় উপস্থিত ছিলেন, শ্যামনগর সদর ইউপি সদস্য মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি গাজী একরামুল হক লায়েছ, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সুজন, যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান সুমন, এস এম ফেরদৌস হায়দার, শ্যামনগর সদর ইউনিয়ন যুবলীগ সভাপতি হাসানুজ্জামান হাসান, ঈশ্বরীপুর উইনিয়ন যুবলীগ সভাপতি জি এম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম আবু মুছা, সাবেক সাধারণ সম্পাদক এম ডি এম গোলাম মোস্তফা, যুবলীগ নেতা মনিরুজ্জামান মনি, রবিউল ইসলাম, ছাত্রলীগ নেতা বাবুল হোসেন, এস,এম ফয়সাল হায়দার, প্রমুখ। পরে মাননীয় প্রধানমন্ত্রীর শারীরিক সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মহান সৃষ্টিকর্তার দরবারে দোয়া প্রার্থনা করা হয়।

 

পাইকগাছা (খুলনা) : সকালে উপজেলা অডিটোরিয়াম উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম সভাপতিত্বে জন্মদিন পালনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা সহকারী কমিশনার ভুমি আব্দুলাহ ইবনে মাসুদ আহম্মেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন শাহ, উপজেলা সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান।জিএম জাকারিয়া, সেলিনা পারভীন, এসআই উত্তম কুন্ড সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও স্কুলের শিক্ষক, শিক্ষার্থী বৃন্দ। পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক এমপি অ্যাডঃ সোহরাব আলী সানা। সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু। সম্পাদক শেখ কামরুল হাসান টিপু’র পরিচালনায় বক্তৃতা করেন, সহসভাপতি সমীরণ কুমার সাধু, যুগ্মসম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, শিয়াবুদ্দীন ফিরোজ, লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, কেএম আরিফুজ্জামান তুহিন ও শেখ জিয়াদুল ইসলাম জিয়া, রুহুল আমিন বিশ্বাস, নির্মল মজুমদার, হেমেশ চন্দ্র মন্ডল, জিএম ইকরামুল ইসলাম, সহকারি অধ্যাপক ময়নুল ইসলাম, সাবেক ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, বিভূতিভূষণ সানা, আজিজুল হাকিম, আকরামুল ইসলাম,পার্থপ্রতীম চক্রবর্তী, ফাইমিন সরদারসহ অনেকে।

 

কালীগঞ্জ (ঝিনাইদহ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। বিকালে শহরে বর্ণাঢ্য র‌্যালি শেষে নিমতলা বাসস্ট্যান্ড থানা রোড়ে সমাবেশ ও আলোচনা সভা করে। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিম আনার। আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন পালন লক্ষে এদিন বিকাল ৩ টার পর থেকে আ’লীগের হাজার হাজার নেতা কর্মীরা শহরের তিনটি স্থানে জমায়েত হতে থাকে। এরপরবিকাল ৫ টার দিকে শহরে আনন্দ মিছিল সহকারে ওই সমাবেশে যোগ দেয়। এরপর কালীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডুর  সভাপতিত্বে সমাবেশ ও আলোচনা অনুষ্ঠিত হয়। কালীগঞ্জ পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আশরাফুল আলম আশরাফের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান ওহিদুজ্জামান অদু, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ। এছাড়াও উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও সভাপতি/সম্পাদকসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেষে শেখ হাসিনার জন্মদিনের কেক কাটা হয়। অপরদিকে, দুপুরে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। কালীগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ও কালীগঞ্জ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আনোয়ারুল আজিম আনার। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে আলোচনা সভাতে বিশেষ অতিথি ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন। অনুষ্ঠানে উপজেলা পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা, গনমাধ্যমকর্মী, শিক্ষক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

 

ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বুধবার আনন্দ মিছিল ও কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। বেলা ১১টায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে আনন্দ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে দলীয় টেন্টে কেক কাটা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, সহকারী প্রক্টর শফিকুল ইসলাম ও ড. আমজাদ হোসেনসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিটি হলে আলাদাভাবে কেক কেটে দিবসটি উদযাপন করেন নেতাকর্মীরা। এছাড়া বিকেলে শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে। কর্মসূচিতে অংশ নিয়ে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ৭৬তম জন্মদিনের কেক কাটার সুযোগ পেয়ে নিজেদেরকে ধন্য মনে করছি। আমাদের নেত্রী যেন শতবর্ষে পদার্পণ করে এবং আমরা যেন তার শতবর্ষী কেক কাটতে পারি এই আশাবাদ ব্যক্ত করছি।