মহেশপুর সীমান্তে স্বর্ণ চোরাচালান থেমে নেই, দুইদিনে উদ্ধার ৫ কেজি

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:৪২:০৬ am

অসীম মোদক, মহেশপুর : দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মধ্যে ঝিনাইদহের মহেশপুরের বিভিন্ন সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান থেমে নেই। এই রুট এখন র্স্ব পাচারের নিরাপদ রুটে পরিণত হয়েছে। স্বর্ণ গডফাদাররা সব সময়ই বিজিবি ও পুলিশের চোখ ফাঁকি দিয়ে তাদের এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। গত দু’দিনে মহেশপুরের সীমান্ত এলাকা থেকে ভারতে পাচারের সময় বিজিবি সদস্যরা ৫ কেজি ৪ গ্রাম স্বর্ণ আটক করেছে। এ সময় বিজিবির সদস্যরা শওকত আলী (৫৫) নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে। আটককৃত পাচারকারী মহেশপুর উপজেলার সীমান্তবর্তী মাঠিলা গ্রামের মৃত মুনছুর আলী মন্ডলের ছেলে।
বিজিবি সূত্রে জানাগেছে, গত বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা সীমান্তবর্তী মাঠিলা গ্রামের আতিকুর রহমান তরফদারের পুকুর পাড় থেকে স্বর্ণ পাচারকারী শওকত আলীকে আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ৪০টি স্বর্ণের বার উদ্ধার করে। যার ওজন ৪ কেজি ৬৫৫ গ্রাম। যার মূল্য প্রায় ৩ কোটি ৩১ লাখ ৯২ হাজার ২১৮ টাকা। 
গত মঙ্গলবার সীমান্ত এলাকা থেকে বিজিবির সদস্যরা ৩৪৯ গ্রাম স্বর্ণ উদ্ধার করে। তবে এসময় বিজিবির সদস্যরা কোন স্বর্ণ পাচারকারীকে আটক করতে পারেনি।
মহেশপুর ৫৮ বিজিবি’র পরিচালক অধিনায়ক শাহীন আজাদ প্রেস বিজ্ঞতিতে জানান, স্বর্ণ চোরাকারবারীরা খুলনা বিভাগের কয়েকটি সীমান্ত এলাকা দিয়ে তারা স্বর্ণ চোরাচালানের নিরাপদ রুট বেছে নিয়েছে তার মধ্যে মহেশপুর একটি। তিনি আরো জানান, আমার সীমান্ত এলাকার প্রতিটি ক্যাম্পের সদস্যরা সজাগ আছে।