যবিপ্রবির ৪র্থ সমাবর্তনের রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধি

এখন সময়: বুধবার, ১ ফেব্রুয়ারি , ২০২৩ ০২:২৮:৩৪ am

 

প্রেসবিজ্ঞপ্তি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) চতুর্থ সমাবর্তনের রেজিস্ট্রেশনের মেয়াদ আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তৃতীয় সমাবর্তনের পর পাশকৃত ¯œাতক, ¯œাতকোত্তর, এমফিল ও পিএইচডি পর্যায়ের শিক্ষার্থীগণ এই সমাবর্তনে রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন। আগামী ১৮ ফেব্রুয়ারি যবিপ্রবির চতুর্থ সমাবর্তন অনুষ্ঠিত হবে।  

রোববার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবর্তন উপলক্ষ্যে গঠিত কেন্দ্রীয় কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, সমাবর্তনে অংশগ্রহণকারী প্রতিজন শিক্ষার্থী একটি টাই অথবা পার্স, একটি কোটপিন, একটি মগ, সমাবর্তন ক্যাপ, সুদৃশ্য ফোল্ডারসহ মূল সনদপত্র, কাপড়ের ব্যাগ ও খাবার পাবেন। বৈশি^ক মন্দার কারণে আর্থিক কৃচ্ছ্বতা সাধন, শিক্ষার্থীদের সাথে আলোচনা ও তাঁদের আর্থিক অবস্থা পর্যালোচনা করে সভায় পূর্বে নির্ধারিত একক রেজিস্ট্রেশন ফি ৫০০০ (পাঁচ হাজার) থেকে কমিয়ে ৩০০০ (তিন হাজার) টাকা নির্ধারণ করা হয়েছে। দুটি বা ডাবল রেজিস্ট্রেশনের ক্ষেত্রে অতিরিক্ত ১৫০০ (এক হাজার পাঁচশত) টাকা নির্ধারণ করা হয়। অর্থাৎ সমাবর্তনে দুটি প্রোগ্রামের ডিগ্রি একইসাথে গ্রহণ করলে একজন শিক্ষার্থীকে ৪৫০০ (চার হাজার পাঁচশত) টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে।

যবিপ্রবির এবারের সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এম.পি.। ইতোমধ্যে তিনি আগামী ১৮ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি. তারিখে যবিপ্রবিতে আগমনের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন। শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এবারের সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশি বংশোদ্ভূত আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিক্ষাবিদ অস্ট্রেলিয়ার ‘ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া’-এর ১৯তম উপাচার্য ও প্রেসিডেন্ট অধ্যাপক ড. অমিত চাকমা। সভায় জানানো হয়, এমন খ্যাতিমান শিক্ষাবিদকে সমাবর্তন বক্তা হিসেবে পেয়ে যবিপ্রবি পরিবার গর্বিত।  

সমাবর্তন সংক্রান্ত কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে জানানো হয়, যবিপ্রবির চতুর্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয় থেকে পাশকৃত বিভিন্ন বর্ষের প্রায় ৬০ জন শিক্ষার্থী চ্যান্সেলর অ্যাওয়ার্ড, ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড, ডিনস অ্যাওয়ার্ড পাবেন। সমাবর্তনের সভাপতি অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পদক ও পুরস্কারের সনদ তুলে দেবেন।   

সভায় শিক্ষার্থীদের সমাবর্তন সংক্রান্ত তথ্য প্রদানের জন্য হটলাইন নম্বরও নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীরা যেকোনো প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন উপকমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস (০১৭১১-২৪০৫৮০), সদস্য সচিব ফাইসাল হাবীব (০১৯১৪-৭৭৩৩২৪) এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের প্রভাষক আবু রাফে মো. জামিলের (০১৭৪৪-৮৯৯৭৭৯) সাথে যোগাযোগ করতে পারবেন। একইসাথে জরুরি প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেন (০১৭০৯-৮১৮১০৯), রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব (০১৭০৯-৮১৮১৭১) এবং উপাচার্যের একান্ত সচিব মো. আব্দুর রশিদ (০১৭০৯-৮১৮১০০)-এর সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়েছে। অনলাইনে সমাবর্তনের রেজিস্ট্রেশনের লিংক https://convocation.just.edu.bd/। একইসাথে শিক্ষার্থীরা যবিপ্রবির ওয়েবসাইট https://just.edu.bd/ ও ফেসবুক পেজ https:/ww/w.facebook.com/justverifiedpage?mibextid=ZbWKwL-এ সমাবর্তন সংক্রান্ত আপডেট দেখতে পাবেন।