এসআই স্ত্রীকে হত্যা চেষ্টার অভিযোগে পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে মামলা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৮:৩৯:৪৫ এম

নিজস্ব প্রতিবেদক: যশোরে এসআই স্ত্রীকে যৌতুকের দাবিতে ছুরিকাঘাতে হত্যা চেষ্টার অভিযোগে পুলিশ পরিদর্শক কামরুজ্জামানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার যশোর সদর কোর্ট জিআরও এসআই শাহাজাদী আক্তারের ভাই শেখ রোকন বাদী হয়ে এ মামলা করেছেন। পুলিশ পরিদর্শক কামরুজ্জামান খুলনা জেলার দিঘলিয়ার পদ্মবিলা গ্রামের মৃত সাত্তার ফকিরের ছেলে। তিনি বর্তমানে সাময়িক বরখাস্ত হয়ে রংপুর রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত আছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-১ এর বিচারক গোলাম কবির অভিযোগের তদন্ত করে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী রুহিন বালুজ।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০০ সালে শাহাজাদীর সাথে কামরুজ্জামানের বিয়ে হয়। সংসার জীবনে তাদের দুই সন্তান রয়েছে। শাহাজাদী কর্মজীবনে টাকা উপার্জন করে খুলনাতে বারো শতক জমি কেনেন। যার দিকে নজর পরে কামরুজ্জামানের। এরপর থেকে কামরুজ্জামান ৫০ লাখ টাকা যৌতুকের দাবিতে বিভিন্ন সময় নির্যাতন করতে থাকে শাহাজাদীকে। এছাড়াও প্রতিমাসে শাহাজাদীর বেতনের ৪৫ হাজার টাকাও দাবি করেন কামরুজ্জামান। বাধ্য হয়ে গত বছর কামরুজ্জামানের বিরুদ্ধে যৌতুক আইনে আদালতে মামলা করেন। এতে চরমভাবে ক্ষিপ্ত হন কামরুজ্জামান। গত ৩০ ডিসেম্বর সন্ধার পর কামরুজ্জামান যশোরের স্টেডিয়াম পাড়ার শাহাজাদীর বাসায় এসে গালিগালাজ এবং মামলা প্রত্যাহার করে নিতে বলে। একই সাথে যৌতুকের ৫০ লাখ টাকা ও প্রতিমাসে বেতনের ৪৫ হাজার টাকা তাকে না দিলে খুন-জখম করবে বলে হুমকি দেন। কথা কাটাকাটির এক পর্যায়ে কামরুজ্জামন তার স্ত্রী শাহাজাদীকে মারপিট, শ্বাসরোধ ও ছুরিকাঘাতে হত্যা চেষ্টা করেন। শাহজাদীর চিৎকারে পাশের রুম থেকে দুই ছেলে বের হলে কামরুজ্জামান দ্রুত পালিয়ে যায়। পরে শাহাজাদীকে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। থানা কর্তৃপক্ষের পরামর্শে তিনি আদালতে এ মামলা করেছেন।