বাংলাদেশ প্রতিষ্ঠা ছিল বঙ্গবন্ধুর হৃদয়ের লালিত স্বপ্ন : অ্যাড. মনির

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০২:১৫:২৫ পিএম

 

এম আলমগীর, ঝিকরগাছা: যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠা ছিল বঙ্গবন্ধুর হৃদয়ের লালিত স্বপ্ন। বাংলাদেশের ইতিহাস মানেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি মানুষের অধিকার ও স্বাধীনতার কথা বলেছেন সারাজীবন। এজন্য তাকে জীবন-যৌবনে অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। বঙ্গবন্ধু সব সময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। তার সেই স্বপ্ন বাস্তবায়নে বর্তমান সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তাঁর কর্ম ও আদর্শ চিরকাল আমাদের মাঝে বেঁচে থাকবে। বঙ্গবন্ধু কেবল বাঙালি জাতির নন, তিনি বিশ্বে নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের স্বাধীনতার প্রতীক, মুক্তির দূত। ৫৩ তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই সংসদ সদস্য আরো বলেন, দেশের ভবিষ্যৎ নেতৃত্ব শিশুদের কল্যাণে আমাদের বর্তমানকে উৎসর্গ করি। সবাই মিলে জাতির পিতার অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলি। আজকের দিনে এই হোক আমাদের অঙ্গীকার। তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ লালন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, আত্মপ্রত্যয়ী ও আত্মমর্যাদাশীল সোনার বাংলাদেশ বিনির্মাণে সবাইকে অংশগ্রহণ করার আহ্বান জানান।

ঝিকরগাছা পারবাজারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন লেখক ও সাহিত্যিক মুক্তিযোদ্ধা হোসেন উদ্দীন হোসেন, মুক্তিযোদ্ধের ফিল্ড কমান্ডর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, মুক্তিযোদ্ধাকালীণ উপজেলা ছাত্রলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন। এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা শাহাজান আলী, মুক্তিযোদ্ধা আব্দুর রব, মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, জেলা কৃষকলীগ নেতা আকবর হোসেন জাপানী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণ, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, উপজেলা পূজা উদযাপন কমিটির সাবেক সভাপতি অশোক দত্ত, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার আদম শফিউল্লাহ, সাবেক জেলা পরিষদ সদস্য শাহানা আক্তার, আওয়ামী লীগ নেতা কাজল রায়হান, আক্তারুজ্জামান আক্তার, শাহ আলম মিন্টু, শহিদুল ইসলাম খোকন, মুনিরুল ইসলাম মিশর, আমির হোসেন ম্যানা, নাছিম আরা চৌধুরী, রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ইলিয়াজ মাহমুদ, যুবলীগ নেতা মিঠু আহমেদ, মিলন হোসেন সাদ্দাম, নুরুল হক গাজী, প্রভাষক আসাদুজ্জামান, ছাত্রনেতা স্বদেশ রেজা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মআহবায়ক শামসুজ্জোহা লোটাস ও সাবেক ছাত্রনেতা আবু সাঈদ মিলন।