যশোরে অস্ত্রের কারখানা আবিষ্কার, কারিগর আটক

এখন সময়: বুধবার, ২৮ ফেব্রুয়ারি , ২০২৪, ০৪:২৫:৩৮ পিএম

 

নিজস্ব প্রতিবেদক: যশোরে অস্ত্রের কারাখানা আবিষ্কার করেছে ডিবি পুলিশ। যশোর শহরের শংকরপুর চোপদারপাড়া বারেক পল্লীতে মিললো অস্ত্রের কারাখানাটি। গত সোমবার রাতে সেখানে অভিযান চালিয়ে ১টি রিভলবার, অসম্পূর্ণ ১টি ওয়ান শ্যুটারগান, ৫ রাউন্ড গুলিসহ অস্ত্র তৈরির বিভিন্ন উপকরণ উদ্ধার করে ডিবি পুলিশ। এ সময় অস্ত্র তৈরির কারিগর শাহাদত হোসেন ওরফে বয়রা শাহাদতকে (৪০) আটক করা হয়েছে।

ডিবি পুলিশের এসআই শাহিনুর রহমান জানান, বেশ কিছুদিন আগে সোর্সের মাধ্যমে জানতে পারেন, বয়রা শাহাদত নামে এক ব্যক্তি অবৈধ অস্ত্র তৈরি করে থাকেন। এই তথ্য পেয়ে বয়রা শাহাদতের সন্ধান করতে থাকেন। এক পর্যায়ে জানতে পারেন, শংকরপুর চোপদারপাড়ার শাজাহান দেওয়ানের ছেলে বয়রা শাহাদত। নিজ বাড়িতে লেদ মেশিন বসিয়ে গোপনে অস্ত্র তৈরি করে আসছেন। নিশ্চিত হওয়ার পর গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে তিনিসহ এসআই নুর ইসলাম ওই বাড়িতে অভিযান চালান। এ সময় দরজা বন্ধ করে নিজ ঘরের ভেতর লেদ মেশিনে অস্ত্র তৈরি করছিলেন শাহাদত। সাথে সাথে তাকে আটক এবং তার ঘরে তল্লাশি চালিয়ে কাঠের বাটযুক্ত ১টি রিভলবার, ৪ রাউন্ড রিভলবারের গুলি, ১ রাউন্ড ওয়ান শ্যুটারের গুলি, অসম্পূর্ণ ১টি ওয়ান শ্যুটারগান, পিস্তল তৈরির স্টিলের ১টি ফার্মা উদ্ধার করা হয়। এছাড়া তার লেদ  মেসিন জব্দ করা হয়। এক প্রশ্নের জবাবে ডিবি পুলিশের ওই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক শাহাদত অবৈধ অস্ত্র ও গুলি তৈরির কথা স্বীকার করেছেন। ৩ মাস ধরে অস্ত্র-গুলি তৈরি করছিলেন শাহাদত। তবে ক্রেতা কারা এ বিষয়ে মুখ খোলেননি শাহাদত। তবে ধারনা করা হচ্ছে, অস্ত্র তৈরি করে গোপনে দেশের বিভিন্ন স্থানের সন্ত্রাসীদের কাছে বিক্রি করে থাকেন শাহাদত।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অস্ত্র-গুলি তৈরির ঘটনায় আটক কারিগর শাহাদতের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।