যশোরে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত থেকে পিছু হটবে না বিএনপি : অমিত

এখন সময়: মঙ্গলবার, ২১ মে , ২০২৪, ০২:৫৪:১৫ এম

 

নিজস্ব প্রতিবেদক: প্রশাসন মাঠ না দিলেও আগামী ২৭ মে যশোরে জনসভা করবে বিএনপি। সরকারপন্থিদের হুমকি ধামকিতে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত থেকে পিছু হটবে না তারা। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, মণিরামপুর উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট শহিদ ইকবাল, যশোর নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা প্রমুখ।

সংবাদ সম্মেলনে সূচনা বক্তব্যে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, ১০ দফা দাবিতে সারাদেশে বিএনপির জনসমাবেশ হচ্ছে। আগামী ২৭ মে যশোরের জনসমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হবে। কর্মসূচি সফলে প্রস্তুতি শুরু করতে বিএনপি নেতাকর্মীদের গণহারে আটক করেছে পুলিশ। জনসভার জন্য যশোর টাউন হল ও ঈদগাহ মাঠের জন্য আবেদন করা হলেও তা দেয়া হচ্ছে না। বরং ২৭ মে টাউন হল মাঠ শ্রমিকলীগকে বরাদ্দ দেয়া হয়েছে। বিকল্প হিসেবে চৌরাস্তা ও ভোলাট্যাংক রোড চাইলেও তাতে কোনো সাড়া দিচ্ছে না প্রশাসন। 

সংবাদ সম্মেলনে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আমরা আশাবাদী ২৭ মে বিএনপির সমাবেশ করতে প্রশাসন অনুমতি ও জায়গা দেবে। একদিন পরই জনসভা এখনও অনেক প্রস্তুতি বাকি। ফলে প্রশাসন মাঠ না দিলেও আগামী ২৭ মে যশোরে জনসভা হবে। এ জনসভা বানচাল করতে সরকার পন্থিরা যে হুমকি ধামকি দিচ্ছে তাতে পূর্ব ঘোষিত সিদ্ধান্ত থেকে পিছু হটবো না আমরা। বাধা বিপত্তি উপেক্ষা করে সব উপজেলা থেকে নেতাকর্মী ও সাধারণ মানুষ যোগ দিয়ে সমাবেশ সফল করবে।