পানি নিষ্কাশন না হওয়ায় জলাবদ্ধতার দুর্ভোগে তালার ৬০ পরিবার

এখন সময়: বৃহস্পতিবার, ১৩ জুন , ২০২৪, ০৭:৩২:৫৫ এম

 

তপন চক্রবর্তী, তালা (সাতক্ষীরা) : পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় সাতক্ষীরার তালা উপজেলার জালালপুর ইউনিয়নের সাতপাখিয়া গ্রামে সৃষ্ট জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েছে ৬০ পরিবার। তালতলা খাল দিয়ে পানি নিস্কাশন না হওয়ায় কয়েকদিন আগের অতিবৃষ্টিতে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। যার ফলে ৬০ পরিবার চরম দুর্ভোগের মধ্যে পড়েছে।

মঙ্গলবার সকালে সাতপাখিয়া গ্রামে গিয়ে দেখা যায়, গ্রামে বসতবাড়ির মধ্যে পানি রয়েছে। পানির মধ্যে দিয়ে সাধারণ মানুষ চলাফেরা করছেন। কারও কারও বাড়িতে হাঁটু সমান পানি রয়েছে।

সাতপাখিয়া গ্রামের বোরহান সরদার জানান, গত বুধবার থেকে তিনদিন মুষলধারে বৃষ্টি হয়। তাদের গ্রামের পাশে তালতলা খাল দিয়ে পানি নিস্কাশন না হওয়ায় সৃষ্টি হয় জলাবদ্ধতার। সাতদিন হলো আমার বাড়ির আঙিনায় পানি। শুধু আমার বাড়িতে এমন পানি নয়, আরো প্রায় ৬০ পরিবারের বাড়িতে পানি আছে।

এসময় বাবুর আলী সরদার জানান, জলাবদ্ধতার কারণে আমাদের বাড়ির আঙিনায় পানি সাতদিনের বেশি। এতে করে বিশুদ্ধ খাবার পানির সংকট, রান্না-বান্না সমস্যা হচ্ছে। কবির সরদার জানান, তাদের এলাকার পানি আগে তালতলা খাল দিয়ে পানি নিস্কাশন হতো। কিন্তু খালে মুখে বাঁধ দিয়ে মাছ চাষ করার কারণে পানি নিষ্কাশন হতে পারে না। একারণে গ্রামে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, টানা বৃষ্টির কারণে সাতপাখিয়া গ্রামে বেশকিছু পরিবার জলাবদ্ধতা শিকার হয়েছে । তিনি নিজে খোঁজ খবর নিয়েছেন, তবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কোনো অনুদান দেয়া হয়নি।