কয়রায় শিশু অধিকার সুরক্ষায় সমন্বয়সভা

এখন সময়: মঙ্গলবার, ২৩ জুলাই , ২০২৪, ০২:৩৭:৪৮ পিএম

 

কয়রা (খুলনা) প্রতিনিধি: কয়রা উপজেলার কোলাবরেশন ও নেটওয়াকিং বৃদ্ধির জন্য শিশু অধিকার সুরক্ষা কোয়ালিশান (সিএসও) প্রতিনিধিদের সাথে ত্রৈমাসিক সমন্বয়সভা শনিবার বেলা ১১ টায় পরিত্রাণের অফিসে অনুষ্ঠিত হয়। বেসরকারী উন্নয়ন সংগঠন পরিত্রাণের উদ্যোগে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় ওয়াই-মুভস্ প্রকল্পের বাস্তবায়নে এ ত্রৈমাসিক সভায় সদস্যরা সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

কয়রা উপজেলা সিএসও কমিটির সভাপতি কপোতাক্ষ কলেজের সাবেক অধ্যাপক আ,ব,ম, আবদুল মালেকের সভাপতিত্বে ও পরিত্রাণের প্রজেক্ট অফিসার আলাউদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন পরিত্রাণের হিসাবরক্ষক উৎস দাস, সিএসও সংগঠনের সহসভাপতি ও আইসিডির প্রতিষ্ঠাতা আশিকুজ্জামান আশিক, সহসাধারন সম্পাদক ও মানব কল্যাণ ইউনিটের প্রতিষ্ঠাতা আল আমিন ফরহাদ, সাংবাদিক রিয়াছাদ আলী, ফরহাদ হোসেন, কয়রা উপজেলা জলবায়ু পরিষদের নিরাপদ মুন্ডা, সিএসও কমিটির সদস্য ধীরেশ মাহাতো, মুর্শিদা খাতুন, অভিজিত মহালদার, কোমলেশ মন্ডল, সাধনা মুন্ডা,  মিলন মুন্ডা, শিউলী মুন্ডা প্রমুখ।

সভায় কয়রা উপজেলার বাল্য বিবাহ প্রতিরোধ, ইভটিজিং বন্ধ,যৌন হয়রানী প্রতিরোধ, শিশু শ্রম ও পাচাররোধে করনীয় বিষয়সহ যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ে আলোচনার পাশপাশি প্রকেল্পর বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। কমিটির সদস্যরা ত্রৈমাসিক সভায় উপস্থিত ছিলেন।