নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন ঘটে : শেখ হেলাল এমপি

এখন সময়: বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর , ২০২৩, ০৩:৪৮:০৪ এম

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন বলেছেন, নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন ঘটে। এই উন্নয়নে ধারাকে অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দেয়ার আহবান জানান। 

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল ৫টায় ফকিরহাট উপজেলা আওয়ামী স্বেচ্ছসেবকলীগের আয়োজনে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী দিবস উপলক্ষে মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় সম্মানীত অতিথি হিসেবে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় উপস্থিত ছিলেন। 

সমাবেশে প্রধান বক্তা ছিলেন ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। বিশেষ বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মল্লিক আবুল কালাম আজাদ। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শেখ ইমরুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব কাজী বেলাল সাঈদ।

ফকিরহাট মহাসড়কে এক মিটার জুড়ে সড়কের দুইপাশে এই মানববন্ধনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী ও সমতর্কের উপস্থিতি ঘটে। 

মোল্লাহাট খলিলুর রহমান ডিগ্রী কলেজ মাঠে ২০০১ সালের ২৩ সেপ্টেম্বর শেখ হেলাল উদ্দীন এমপির জনসভায় সন্ত্রাসীদের বোমা হামলার ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে ১৯জন নেতাকর্মী নিহত হন। এ সময় শেখ হেলাল উদ্দীন এমপি সহ অসংখ্য নেতাকর্মী আহত হয়। 

ওই নৈরাজ্যের ঘটনার বিচারের দাবিতে ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ এই দিনটিকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী দিবস হিসেবে ঘোষণা করেন। 

এরপর ২০১৭ সাল থেকে ফকিরহাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে এই দিনে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনকে সাথে নিয়ে ওই ঘটনার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। এই ধারাবাহিকার ফকিরহাট মহাসড়কে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। বিক্ষোভ সমাবেশে বক্তারা সেদিনের সেই ঘটনার প্রতিবাদ ও পুনঃতদন্ত করে প্রকৃত দোষীদের গ্রেফতারপূবক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।