বাঘারপাড়ায় ক্লিনিক ও ডায়াগনস্টিকে জরিমানা, চায়না জাল ধ্বংস

এখন সময়: শুক্রবার, ১৯ জুলাই , ২০২৪, ০৯:৪৫:১৭ পিএম

বাঘারপাড়া পৌর প্রতিনিধি : যশোরের বাঘারপাড়ায় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক, চিত্রা নদী ও কনফেকশনারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে। রোববার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নি ও সহকারী কমিশনার (ভূমি) পৃথক পৃথক এ অভিযান পরিচালনা করেন। 

এ সময় বাঘারপাড়া চৌরাস্তার আনোয়ার ক্লিনিককে মেয়াদোত্তীর্ণ লাইসেন্স, বর্জ্য ব্যবস্থাপনা ও পরিষ্কার পরিচ্ছন্ন না থাকায় ৫০০০ টাকা, ওটি রুম বাইরে থাকা ও মূল্য তালিকা, বর্জ্য ব্যবস্থাপনা ও ল্যাব না থাকায় ফাতেমা ক্লিনিককে ২০০০, ওটি চার্জের তালিকা, জুতার র‌্যাক এবং ২৪ ঘন্টা চিকিৎসক না থাকায় বাঘারপাড়া ক্লিনিকে ২০০০ টাকা এবং  ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত মূল্য নেয়ার ল্যাব কেয়ার সেন্টারকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অরূপ জ্যোতি ঘোষ, আবাসিক মেডিকেল অফিসার ডা. খায়রুল আল মুদাচ্ছির, মেডিকেল অফিসার ডা. শাহজালাল, স্যানিটারি ইন্সপেক্টর মনিরা খাতুন প্রমুখ। 

একই সময় উপজেলা সদরের চৌরাস্তায় মজিদ সুপার মার্কেটে মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না ফেরদৌসী। দোকানে মেয়াদ উর্ত্তীণ পণ্য থাকায় দেবনাথ ভ্যারইটিজ স্টোরকে ১০০০, মা স্টোরকে ১০০০ ও সাকিব এন্টার প্রাইজকে ১০০০ টাকা জরিমানা করা হয়। 

একই দিনে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নি নারিকেলবাড়িয়া ইউনিয়নের  খানপুর বাজারের চিত্রা নদীতে অভিযান চালিয়ে চায়না জাল জব্দ করেন।  এ সময় ২১টি  ১ হাজার ৫০ মিটার চায়না জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ সদস্যরা।