মারধরের ভিডিও ধারনকৃত মোবাইল ফোন উদ্ধার

বেনাপোলের সুমন হত্যা মামলায় ৩ জন ঢাকা থেকে গ্রেফতার

এখন সময়: মঙ্গলবার, ২৫ জুন , ২০২৪, ০১:৩৩:৩২ এম

নিজস্ব প্রতিবেদক : সোনা আত্মসাতের ঘটনায় বেনাপোলের ওমর ফারুক সুমনকে অপহরণের পর হত্যা মামলার প্রধান আসামি কামাল হোসেনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। ঢাকার আশুলিয়া থেকে সোমবার তাদের গ্রেপ্তার করা হয়। 

ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তারদের স্বীকারোক্তিতে বেনাপোল স্থল বন্দর বাসটার্মিনালের সামনে থেকে সুমনের মরদেহ গুমের কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে। এ ছাড়াও যে ঘরে রেখে সুমনকে হত্যা করা হয়; সেই ঘরের ছাদ থেকে একটি লোহার পাইপ ও প্লায়ার্স উদ্ধার করা হয়।  সেই সাথে উদ্ধার করা হয়েছে সুমনকে মারধরের ভিডিও ধারণকৃত একটি মোবাইল ফোন। 

ঢাকা থেকে গ্রেপ্তার হওয়া মামলার প্রধান আসামি কামাল হোসেন শার্শা উপজেলার বড় অঁ^াচড়া গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। অপর দুই আসামি হলো, সাদিপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ইজাজ (২৪) ও রাফিজুল ইসলামের ছেলে ইসরাফিল হোসেন (২৯)। এ নিয়ে হত্যা মামলাটিতে মোট ৬ জন গ্রেপ্তার হয়েছে। এর আগে ডিবি পুলিশ একটি মাইক্রেবাসসহ আরো তিন আসামিকে গ্রেপ্তার করে। 

ডিবি পুলিশ জানায়, সোনা চোরাচালান চক্রের ৩ কেজি ওজনের ৩৫টি সোনার বার খোয়া যাওয়ার ঘটনায় চক্রের প্রধান কামাল হোসেন সন্দেহের বশে সুমনকে বেনাপোলের একটি বাড়িতে আটকে রেখে মারধর করে। পরে সোনা উদ্ধার করতে না পেরে গত ১৬ নভেম্বর বেলা ১২টার দিকে সুমনকে হত্যা করে মাগুরা সদর উপজেলার রামনগর এলাকায় মাগুরা-ঝিনাইদহ সড়কের পাশে একটি ঝোপের মধ্যে ফেলে দেয়। এরপর সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার আশুলিয়া থেকে ওই  তিনজনকে গ্রেপ্তার করা হয়।