যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

টানা চতুর্থবার শিরোপা জয় যশোর ক্রিকেট ক্লাবের

এখন সময়: মঙ্গলবার, ৫ মার্চ , ২০২৪, ০৬:৪২:৫০ এম

নিজস্ব প্রতিবেদক: যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ২০২২-২৩ মৌসুমের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে যশোর ক্রিকেট ক্লাব। এটি ক্লাবটি টানা চতুর্থ শিরোপা জয়। বৃহস্পতিবার যশোর শামস্-উল হুদা স্টেডিয়ামে লিগের শেষ ম্যাচে ৬ উইকেটে আসাদ ক্রিকেট একাডেমিকে হারিয়ে ২০১৬ সালে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অভিষিক্ত হয় দলটি। আসাদ ক্রিকেট একাডেমি হয়েছে লিগের রানার্সআপ। তৃতীয় স্থান অর্জন করেছে আরএন রোড ক্রীড়া চক্র।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৮৭ রান করতে পারে আসাদ ক্রিকেট একাডেমি। জবাবে ৩৮ ওভার শেষে চার উইকেট হারিয়ে জয় পেয়ে চ্যাম্পিয়ন হয় যশোর ক্রিকেট ক্লাব।

আসাদ ক্রিকেট একাডেমির হাসানুজ্জামান ২৯ বলে একটি চারে ১২, রাফসান আল মামুন ৪৬ বলে দু’টি চারে ২১, মাহাদী হোসেন ১৭ বলে একটি চার ও ছয়ে ১৪, শামীম শরীফ ৬০ বলে দু’টি চারে ৩৮, রেজওয়ান হোসেন ৫১ বলে চারটি চারে ৩৩, মিরাজুল ইসলাম মুন ১১ বলে একটি চারে ১১, হামিদুল হক ২০ বলে একটি চারে অপরাজিত ১৫ ও হাসানুর রহমান ১৬ বলে একটি ছয়ে অপরাজিত ১০ রান করেন।

বল হাতে যশোর ক্রিকেট ক্লাবের রায়হান উদ্দিন ৩৫, আবু বক্কর জীবন ৩৩ রানে ও টিপু সুলতান ৪৪ রানে নিয়েছেন দু’টি করে উইকেট। তিনটি উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। তিনি খরচ করেছেন ২৯ রান।

যশোর ক্রিকেট ক্লাবের ব্যাটিং ইনিংসে ইমরানুজ্জামান ৯৪ বলে পাঁচটি চার ও চারটি ছয়ে অপরাজিত ৮৮, রায়হান উদ্দিন ৫১ বলে তিনটি চারে ২৫ ও আবু বক্কর জীবন ৫০ বলে একটি চার ও চারটি ছয়ে অপরাজিত ৫২ রান করেন।

বল হাতে আসাদের হয়ে মিরাজুল ইসলাম মুন ৩৪ রানে দু’টি এছাড়া একটি করে উইকেট নিয়েছেন রাফসান আল মাহমুদ ও শামীম শরীফ।

চলতি বছরের ২২ জানুয়ারি লিগের ম্যাচ শুরু হয়। সবমিলিয়ে ৩৬টি ম্যাচ শেষ করতে যশোর জেলা ক্রীড়া সংস্থা সময় নেয় ৩১১ দিন।

এদিকে জেলার শীর্ষ এ লিগের পুরস্কার বিতরণ করা হয়েছে অনেকটা চুপিসারে। পুরস্কার বিতরণ শুরু হওয়ার ৩০ মিনিট আগে ক্লাবের খেলোয়াড় কর্মকর্তাদের জানানো হয় পুরস্কার প্রদান করা হবে। এই সময় জানানো হয় স্থানীয় ক্রীড়া রিপোর্টারদের। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ক্লাব কর্মকর্তা ও খেলোয়াড়রা।

পুরস্কার বিতরণে উপস্থিত ছিলেন যশোর জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল, কোষাধ্যক্ষ ও ক্রিকেট পরিষদের সম্পাদক সোহেল মাসুদ হাসান টিটো, নির্বাহি সদস্য খায়রুজ্জামান বাবু, এহসানুল হক সুমন, আম্পায়ার অ্যান্ড স্কোরার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ খান বিপ্লব প্রমুখ।