সাতক্ষীরা বল্লী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়

প্রধান শিক্ষকের বিরুদ্ধে  গাছ আত্মসাতের অভিযোগ

এখন সময়: মঙ্গলবার, ৫ মার্চ , ২০২৪, ০৬:৫৭:১৫ এম

 

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সদরের বল্লী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুনছুর আলীর বিরুদ্ধে ৫০ হাজার টাকা মূল্যের গাছ বিক্রি করে আত্মসাতের অভিযোগ উঠেছে। শুক্রবার জুম্মার নামাজের সময় স্কুলের ২টি গাছ কেটে বিক্রি করে দেন তিনি। এক্ষেত্রে কোনো ধরনের দরপত্র আহবান ও প্রশাসনের অনুমতি নেয়া হয়নি।

এদিন প্রধান শিক্ষকের উপস্থিতিতে ব্যাপারিরা গাছ কেটে নিয়ে যাচ্ছিলেন। খবর পেয়ে সংবাদ কর্মীরা সেখানে গেলে গা ঢাকা দেন ওই শিক্ষক।

স্থানীয়দের অভিযোগ, প্রায় ৩০ বছর আগে বিদ্যালয় প্রাঙ্গনে গাছ লাগানো হয়। প্রধান শিক্ষক  মুনছুর আলী বন বিভাগ ও উপজেলা প্রশাসন এবং ম্যানেজিং কমিটির অনুমতি ছাড়াই গাছগুলো কেটে বিক্রি করেছেন।

স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ছাত্র রুবেল খান জানান, প্রধান শিক্ষক মুনছুর আলী ম্যানেজিং কমিটির সদস্যদের ম্যানেজ করে শহিদ মিনার নির্মাণের নাম করে প্রায় ৫০ হাজার টাকা দামের গাছ বিক্রি করে আত্মসাৎ করেছেন।

স্থানীয় আবদুল গফুর, ভ্যান চালক রিপন, কামরুজ্জামান বলেন, গাছ বিক্রির টাকা স্কুল ফান্ডে ঠিকমতো জমা হবে না। সব যাবে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির পকেটে।

অভিযুক্ত প্রধান শিক্ষক মুনছুর আলীর বাড়িতে গেলেও তাকে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমাতুজ জোহরা বলেন, গাছ কাটার বিষয়টি শুনেছি। অনুমতি না নিয়ে গাছ কাটা ঠিক হয়নি। এ বিষয়ে খুব দ্রুত ব্যবস্থা নেয়া হবে।